ওড়িশার বিরুদ্ধে যেখানে জোড়া সেঞ্চুরি করেছেন জম্মু ও কাশ্মীরের তরুণ তুর্কি আব্দুল সামাদ, সেখানে এর আগে মহারাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে ২৩ রানে থেমেছিলেন। বল হাতে নিয়েছিলেন ১ উইকেট।



 বছর ২২ এর আব্দুল সামাদ (Abdul Samad) ওড়িশার বারাবতি স্টেডিয়ামে তুললেন ঝড়। সেখানে ঘরোয়া ক্রিকেটের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) হয়ে এক রেকর্ড গড়েছেন তিনি। আসলে আব্দুল রঞ্জি ট্রফির (Ranji Trophy) এক ম্যাচে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে জম্মু ও কাশ্মীরের প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন আব্দুল সামাদ।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে খেলা আব্দুল ওড়িশায় ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান। প্রথম ইনিংসে আব্দুল ১১৭ বলে ১২৭ রান তোলেন। তাঁর ইনিংসে ছিল ৬টি চার ও ৯টি ছয়। প্রথম ইনিংসে জম্মু-কাশ্মীর তোলে ২৭০ রান। এরপর চারে নেমে ওড়িশার ক্যাপ্টন গোবিন্দ পোদ্দার ১৩৩ রানের অপরাজিত ইনিংস উপহার দেন। সব মিলিয়ে ২৭২ রানে প্রথম ইনিংসে অল আউট হয় ওড়িশা।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও আব্দুল সামাদের ব্যাট দারুণ চলেছে। ১০৮ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস আব্দুল সামাদের। দ্বিতীয় ইনিংসে তিনি মারেন ৫টি চার ও ৬টি ছয়। জম্মু ও কাশ্মীরের কোনও ব্যাটার দ্বিতীয় ইনিংসে হাফসেঞ্চুরিও করতে পারেননি। সেখানে দাঁড়িয়ে আব্দুল অনড় ছিলেন। এরপর ৭ উইকেটে ২৭০ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেন জম্মু ও কাশ্মীরের ক্যাপ্টেন। যার ফলে ওড়িশার টার্গেট দাঁড়ায় ২৬৯।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours