বর্তমানে কলকাতার বুকে কনসার্ট বাতিল করছেন অনেকেই। উৎসবের না ফেরার প্রতিশ্রুতিও নিয়েছেন অনেকে। তবে শ্রেয়া ঘোষাল এমন পরিস্থিতিতেই করলেন কনসার্ট। আর সেই কনসার্টে যে ছাপ রেখে গেলেন, তা সাধারণের মনে দাগ কেটে গিয়েছে।


'কেউ হাততালি দেবেন না', আরজি কর কাণ্ডের প্রতিবাদে কনসার্টে এ কী করলেন শ্রেয়া?



১৯ অক্টোবর, শ্রেয়া ঘোষালের এদিন নেতাজি ইনডোর স্টেডিয়ামে কনসার্টের কথা জানা ছিল সকলের। প্রতিবারের মতো এবারও গায়িকার গান শুনবেন বলে উপচে পড়া ভিড় জমে স্টেডিয়ামে। আর মধ্যরাত থেকেই সেই কনসার্টের ভিডিয়ো ভাইরাল। সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে গেল শ্রেয়াকে নিয়ে। কী এমন ঘটে এদিন সন্ধ্যায়? বর্তমানে কলকাতার বুকে কনসার্ট বাতিল করছেন অনেকেই। উৎসবের না ফেরার প্রতিশ্রুতিও নিয়েছেন অনেকে। তবে শ্রেয়া ঘোষাল এমন পরিস্থিতিতেই করলেন কনসার্ট। আর সেই কনসার্টে যে ছাপ রেখে গেলেন, তা সাধারণের মনে দাগ কেটে গিয়েছে।


প্রতিবারের মত এবার আর কনসার্টে তিনি তাঁর শেষ গানটা ‘মেরে ঢোলনা’ গাইলেন না। বরং সেই মুহূর্তটাই পাল্টে দিলেন গায়িকা। ধরলেন তিলোত্তমার প্রতিবাদে গান। গান গাইবার আগে, সকলকে অনুরোধ করলেন, এরপর যেন কেউ আর হাততালি না দেন। তিনি গান শেষ করেই মঞ্চ ত্যাগ করলেন। শ্রেয়ার এই প্রতিবাদ দেখে মুগ্ধ সকলেই।




এক নেটিজ়েন লিখলেন, ‘এমন প্রতিবাদের নজির আগে কখনও দেখেনি শহর কলকাতা। নেতাজি ইনডোর স্টেডিয়াম তখন দর্শকে ছয়লাপ। এতবছর ধরে প্রতিটা কনসার্টেই সর্বশেষ গান হিসেবে ‘মেরে ঢোলনা’ গেয়ে এসেছেন তিনি। কিন্তু এবার তা হলো না। মেরে ঢোলনা গাওয়া শেষ করে শ্রেয়া বললেন, ”এর পরের গানে কেউ হাততালি দেবেন না। শুধু শুনুন।” গান শেষ হতেই একটা কথাও না বলে সোজা মঞ্চ ছাড়লেন শ্রেয়া। সেই সম্পূর্ণ ভিডিওটা রইলো সকলের জন্যে। তিলোত্তমার বুকে প্রতিবাদের স্বরকে তীব্রতর হতে দেখলাম আজ। বেঁচে থাক শ্রেয়া আর ওঁর সঙ্গীত সাধনা।’ কেউ কেউ আবার তুললেন অরিজিৎ সিং প্রসঙ্গ। যেখানে তিনি কনসার্টে আর কবে গানটি গাইবার অনুরোধ শুনে সেই আবেদন ফিরিয়েছিলেন, সেখানে দাঁড়িয়ে শ্রেয়ার এই পদক্ষেপ দেখে অনেকেই কটাক্ষ করছেন গায়ককে। এই ক্লিপিং এখন সকলের হাতে হাতে ভাইরাল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours