রাজন্যা-প্রান্তিকের ছবি নিয়ে বিতর্ক হয়েছে আগেই। ইতিমধ্যে দলও সাসপেন্ড করেছে দুজনকে। তারপরও ছবি প্রকাশ করার কথা বলেছিলেন তাঁরা। এবার সেই প্রসঙ্গই উঠল সুপ্রিম কোর্টে।

আরজি কর মামলায় উঠল রাজন্যার ছবির প্রসঙ্গ, প্রশ্ন তুললেন ইন্দিরা জয়সিং

 চলতি সপ্তাহেই প্রান্তিক চক্রবর্তী পরিচালিত শর্ট ফিল্ম প্রকাশ হওয়ার কথা ছিল ইউটিউবে। জানা যায়, আরজি করের ঘটনাই শর্ট ফিল্মের বিষয়বস্তু। পুজোর আগেই সেই ছবি প্রকাশ করতে চান বলে জানিয়েছিলেন, তৃণমূল নেত্রী রাজন্যা হালদার ও প্রান্তিক। তবে বিষয়টি শিরোনামে উঠে আসে খোদ তৃণমূল আপত্তি জানানোর পর। এবার সেই প্রসঙ্গ উঠল সুপ্রিম কোর্টে।


এদিন, শুনানির শুরুতেই আইনজীবী অভিযোগ করেন, অনেক মাধ্যমে তিলোত্তমার ছবি ও নাম প্রকাশ হচ্ছে। এরপরই রাজন্যা-প্রান্তিকের শর্ট ফিল্ম নিয়ে প্রশ্ন তোলেন আইনজীবী। তিনি বললেন, ‘একটি ছবি প্রকাশ হওয়ার কথা ইউটিউবে। আমি বলছি না যে কেউ কিছু বলতে পারবে না। তবে স্পর্শকাতর বিষয়, মামলা প্রাথমিক পর্যায়ে রয়েছে। এই অবস্থায় কি ছবি প্রকাশ হওয়া উচিত?’

 এ কথা শুনে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, “আপনারা যদি ফিল্মের রিলিজ আটকাতে চান, তাহলে আইনি পথে পদক্ষেপ করুন।”


আইনজীবী দাবি করেন, আর জি করের ঘটনা এবং নির্যাতিতার ছবি পরিচয় কোথাও ব্যবহার করা যাবে না বলে নির্দেশ দিলেন প্রধান বিচারপতি। নোডাল অফিসার নিয়োগের নির্দেশ দেওয়া হল।

এই বিষয়ে কোনও কথা বলতে চাননি ছবির পরিচালক প্রান্তিক। তিনি জানান, এটা বিচারাধীন বিষয়, তাই কোনও কথা বলবেন না। তবে ছবির মুক্তি বন্ধ করার কথা জানানো হয়েছে।
Share To:
Next
This is the most recent post.
Previous
Older Post

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours