খেলেছেন ওডিআই ক্রিকেটেও। বাকি রয়েছে টেস্ট টিমে জায়গা করে নেওয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দীর্ঘ সময় ধরে কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন। কিন্তু টিম হিসেবে সাফল্য আসছিল না। অবশেষে গত সংস্করণে কেকেআরের সঙ্গে ট্রফির স্বাদও পেয়েছেন রিঙ্কু সিং। আর তাঁর সেই প্রিয় স্লোগান এখন সকলের মুখে মুখে।


বাঁ হাতে প্রিয় স্লোগান ছাপলেন KKR-টিম ইন্ডিয়ার ফিনিশার রিঙ্কু সিং


ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট হোক বা ভারতীয় দল। ফিনিশার হিসেবে নিজেকে মেলে ধরেছেন রিঙ্কু সিং। কেউ কেউ বলে থাকেন লর্ড রিঙ্কু সিং। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পাঁচ ছক্কার পর কেরিয়ারে বড় টার্নিং পয়েন্ট নিয়েছিল। জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন, টি-টোয়েন্টিতে নিয়মিত হয়ে উঠেছেন। খেলেছেন ওডিআই ক্রিকেটেও। বাকি রয়েছে টেস্ট টিমে জায়গা করে নেওয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দীর্ঘ সময় ধরে কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন। কিন্তু টিম হিসেবে সাফল্য আসছিল না। অবশেষে গত সংস্করণে কেকেআরের সঙ্গে ট্রফির স্বাদও পেয়েছেন রিঙ্কু সিং। আর তাঁর সেই প্রিয় স্লোগান এখন সকলের মুখে মুখে।

জাতীয় দলে রিঙ্কু সিং যে ভাবে ধারাবাহিক ভালো পারফর্ম করছিলেন, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাবেন, এমনটাই ধরে নেওয়া হয়েছিল। যদিও ভারতীয় টিম ম্যানেজমেন্ট চার স্পিনারে স্কোয়াড সাজানোয় স্ট্যান্ড বাই হিসেবে নিয়ে যাওয়া হয় রিঙ্কুকে। তাঁর কেরিয়ার সবে শুরু বলা যায়। সংক্ষিপ্ত কেরিয়ারে নানা সাফল্য পেয়েছেন। তাঁর স্লোগান বদলায়নি। ভালো কিছু হলে যেমন বলেন, ‘গডস প্ল্যান বেবি’, তেমনই হতাশা কাটাতেও এই স্লোগানেই ভরসা রাখেন। এ বার বাঁ হাতে সেই স্লোগানেরই ট্যাটু বানালেন।

সেলিব্রিটি ট্যাটু আর্টিস্ট রাঘব শেটির কাছে ‘গডস প্ল্যান’ ট্যাটু আঁকলেন বাঁ হাতি ব্যাটার রিঙ্কু সিং। রাঘবের কাছে বিকি কৌশলের মতো বলিউড তারকারাও ট্যাটু বানান। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে ভারত। এরপর বাংলাদেশের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও রয়েছে। নিঃসন্দেহে স্কোয়াডে থাকবেন রিঙ্কু সিং। নিজেকে সঠিক ট্র্যাকে রাখতেই যেন এই স্লোগানকে হাতে ‘খোদাই’ করিয়ে রাখলেন!


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours