মল্লিকার্জুন খাড়্গে বলেন, "ইন্ডিয়া জোট গঠনে মূল ভূমিকা ছিল সীতারাম ইয়েচুরিরই। কিন্তু তিনি কোনওদিন ক্রেডিট নেওয়ার চেষ্টা করেননি। যার ক্রেডিট নেওয়া উচিত ছিল তিনিই চলে গেলেন।"
'জ্যোতি বসু যদি প্রধানমন্ত্রী হতেন...', সীতারামের 

স্মরণসভায় CPIM-কেই তুলোধনা ফারুক আবদুল্লার!
বিস্ফোরক ফারুক আবদুল্লা।

সীতারাম ইয়েচুরির স্মরণসভায় দাঁড়িয়েই তাঁর এবং তাঁর পার্টি সিপিএম-র তীব্র সমালোচনা করলেন ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুখ আবদুল্লা। যখন জ্যোতি বসুকে প্রধানমন্ত্রী করার চেষ্টা করা হয়েছিল, সেই সময় সীতারাম ইয়েচুরি ও তাঁর পার্টিই বাধা দিয়েছিলেন।

গত ১২ সেপ্টেম্বর প্রয়াত হন সিপিএমের জাতীয় সম্পাদক সীতারাম ইয়েচুরি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। তাঁর ফুসফুসে সংক্রমণ হয়েছিল, নিউমোনিয়া সংক্রমণে ভুগছিলেন। ২৫ দিন দিল্লির এইমস-এ ভর্তি থাকার পর ১২ সেপ্টেম্বর তিনি শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন। আজ দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে সীতারাম ইয়েচুরির জন্য স্মরণসভার আয়োজন করা হয়েছিল।

এ দিন এই স্মরণসভায় তৃণমূল কংগ্রেস ছাড়া ইন্ডিয়া জোটের সকল সদস্যরাই উপস্থিত ছিলেন। কংগ্রেসের তরফে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়্গে, ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লাহ, আরজেডি-র মনোজ ঝা, সমাজবাদী পার্টির রাম গোপাল যাদব, ডিএমকে-র কানিমোজি, এনসিপি-র সুপ্রিয়া সুলে, জেএমএম-র মমতা মোহান্তি, সিপিআইএমএল-র দীপঙ্কর ভট্টাচার্য, সিপিআই-র ডি রাজা, আম আদমি পার্টির গোপাল রাই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours