কলকাতা পুলিশের কাছে তদন্তভার না থাকায়, তারা CFSL কে যোগাযোগ না করায় রিপোর্ট থেকে যায় CFSL কর্তৃপক্ষের কাছে। শেষ পর্যন্ত ২৬ আগস্ট আদালতের অনুমতি নিয়ে সিবিআই সংগ্রহ করে DNA রিপোর্ট।

DNA রিপোর্টে এখনই চূড়ান্ত সিন্ধান্ত নিতে রাজি নয় CBI, তবে কী অন্য কিছুর গন্ধ পাচ্ছেন তদন্তকারীরা?
প্রতীকী ছবি

দিন যত গড়াচ্ছে আরজি কর কাণ্ডে ততই বাড়ছে রহস্যের জট। সূত্রের খবর, কেন্দ্রীয় ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির দেওয়া ডিএনএ রিপোর্টের ভিত্তিতে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি নয় সিবিআই। গত ১৩ অগস্ট সিএফএসএল কলকাতায় কলকাতা পুলিশের পক্ষ থেকে ডিএনএ রিপোর্টের জন্য নমুনা জমা দেওয়া হয়। নমুনার মধ্যে তিলোত্তমার দেহ থেকে উদ্ধার ভ্যাজাইনাল Swab, নখে আটকে থাকা ত্বক এবং চুলের নমুনা, অকুস্থলে পাওয়া চুলের নমুনা জমা দেওয়া হয়। সেই সঙ্গে তিলোত্তমার পোশাক, কম্বল, চাদর নমুনা হিসেবে জমা পড়ে। 

নমুনা হিসেবে জমা পড়ে প্রধান অভিযুক্ত অর্থাৎ ধৃত সিভিক ভলান্টিয়ারের রক্তের নমুনা, তার ওই রাতে পড়ে থাকা পোশাক। কলকাতা পুলিশের পক্ষ থেকে রিকুইজিশন দিয়েছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার আধিকারিক। প্রাথমিক ভাবে রিপোর্ট তৈরির জন্য ১০ দিন সময় চেয়েছিল CFSL কর্তৃপক্ষ। কিন্তু কলকাতা পুলিশের অনুরোধে ৬ দিনে রিপোর্ট দিতে রাজি হয় CFSL। কিন্তু ওই দিনই আবার আদালতের নির্দেশে তদন্তভার চলে যায় সিবিআইয়ের হাতে। তাহলে কোন তদন্তকারি সংস্থার হাতে রিপোর্ট হস্তান্তর করবে CFSL? তৈরি হয় জটিলতা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours