মার্কিন মুলুকে মেজর লিগ ক্রিকেট এবং কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলেন। এর মাঝেই সরকার পতন। প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন হাসিনা। কানাডায় খেলার সময় সাকিবকে বাংলাদেশি সমর্থকরা বিদ্রুপ করেন, অপমানজনক কথা বলেন। সাকিব আর দেশে ফেরেননি।


'প্রথম' বার বাংলাদেশে ফিরছেন 

দেশে ফিরছেন সাকিব আল হাসান। প্রথম বার! বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানের কাছে এ বারের ফেরা যেন তাই। কয়েক মাস আগের পরিস্থিতি হঠাৎই পাল্টে গিয়েছে। বাংলাদেশের গত সাধারণ নির্বাচনে দাঁড়িয়েছিলেন সাকিব আল হাসান। ভোটে জিতে সাংসদও হয়েছিলেন। শেখ হাসিনা সরকারের পতনের পর তিনি এখন প্রাক্তন সাংসদ। তাঁর বিরুদ্ধে দেশে চলছে খুনের মামলাও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বোর্ডের থেকে ছুটি নিয়েছিলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। মার্কিন মুলুকে মেজর লিগ ক্রিকেট এবং কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলেন। এর মাঝেই সরকার পতন। প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন হাসিনা। কানাডায় খেলার সময় সাকিবকে বাংলাদেশি সমর্থকরা বিদ্রুপ করেন, অপমানজনক কথা বলেন। সাকিব আর দেশে ফেরেননি।

বাংলাদেশে পরিবর্তনের হাওয়ায় সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেট ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন ওঠে। যদিও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে সাকিবকে টিমে রাখা হয়। বাকি সকলে দেশে প্র্যাক্টিস করেই পাকিস্তানে গিয়েছিলেন। সাকিব আর দেশে ফেরেননি। সরাসরি পাকিস্তানে যান। টেস্ট সিরিজ শেষে গিয়েছিলেন ইংল্যান্ডে। সারের হয়ে একটি কাউন্টি ম্যাচ খেলে ভারত সফরের প্রস্তুতি সারেন। এরপর চেন্নাইতে টিমের সঙ্গে যোগ দেন বাংলাদেশের এই ক্রিকেটার।

সাকিব আল হাসান দেশে ফিরলে চরম অস্বস্তিতে পড়তে হতে পারে, এমনটাই আশঙ্কা। ভারতের মাটিতে আরও একটি টেস্ট বাকি। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী মাসে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট রয়েছে বাংলাদেশের। সাকিব কি ফিরবেন? অভয় দিচ্ছেন বিসিবি কর্তা। সাকিব দেশে ফিরলে কোনও অপ্রীতিকর পরিস্থিতিতে পড়তে হবে না তাঁকে, এমনটাই মনে করেন বাংলাদেশের বোর্ড কর্তা।

বিসিবি ক্রিকেট অপারেশন্সের দায়িত্বে থাকা শাহরিয়র নাফিস জানিয়েছেন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকার পরিষ্কার করে দিয়েছে, সাকিব দেশে ফিরলে তাঁকে কোনও ভাবেই হেনস্থা করা হবে না। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে শাহরিয়র নাফিস বলেন, ‘মাননীয় মুখ্য পরামর্শদাতা, আইনি এবং ক্রীড়া পরামর্শদাতা আলোচনার পরই পরিষ্কার বার্তা দিয়েছেন সাকিবকে নিয়ে। বাংলাদেশ সরকার জানিয়েছে, কেউ সাকিবকে হেনস্থা করবে না। সাকিবের যদি চোট নিয়ে কিংবা দলে জায়গা পাওয়া নিয়ে কোনও সমস্যা না থাকে, দেশের মাটিতে সাকিবের না খেলার কোনও কারণ দেখছি না।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours