গত ২৮ অগস্ট আপার প্রাইমারি নিয়োগে ছাড়পত্র দিয়েছে হাইকোর্ট। ফলে ১৪ হাজার পরীক্ষার্থীর চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আদালতের নির্দেশ ছিল, চার সপ্তাহের মধ্যেই চূড়ান্ত তালিকা প্রকাশ করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে।


অবশেষে প্রকাশ হল উচ্চ প্রাথমিকের মেধাতালিকা, ১৪ হাজার নিয়োগে রইল না বাধা
এক দশক পর চাকরি পেতে পারেন ১৪ হাজার


কলকাতা: উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়ে পথে নেমেছিলেন চাকরি প্রার্থীরা। অবশেষে তাঁদের অপেক্ষার অবসান। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে প্রকাশ করা হল মেধাতালিকা। বুধবার সন্ধ্য়ায় স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে সেই তালিকা প্রকাশ করা হয়েছে। মামলার জটে দীর্ঘদিন ধরে আটকে ছিল নিয়োগের প্রক্রিয়া। ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। শেষ পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল কলকাতা হাইকোর্ট।


গত অগস্ট মাসের শুনানিতে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, আগামী চার সপ্তাহের মধ্যে মেধাতালিকা প্রকাশ করতে হবে। সেই মতো আজ, বুধবার তালিকা প্রকাশ করা হল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেই জানিয়েছিলেন, মেধাতালিকা প্রকাশ করার কথা। দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় খুশি চাকরিপ্রার্থীরা।

২০১৫ সাল থেকে এই নিয়োগ প্রক্রিয়া আটকে আছে। অর্থাৎ প্রায় ৯ বছর পর এই পরিস্থিতি চাকরির আশা দেখছেন প্রার্থীরা। হাইকোর্ট রায় দেওয়া পর নিয়োগে আর কোনও বাধা ছিল না। কিন্তু এই মামলা পৌঁছে যায় শীর্ষ আদালতে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours