এবার থেকে চাইলড পর্ন দেখলে বা ডাউনলোড করলেও সাজা পেতে হবে। পকসো আইনের অধীনে অপরাধ বলে গণ্য করা হবে। সাজা দেওয়া হবে সেই মতোই। আজ, সোমবার এই রায় দিল সুপ্রিম কোর্ট। 
নিষিদ্ধ 'চাইল্ড পর্নোগ্রাফি' শব্দ, ভিডিয়ো দেখলেই কড়া সাজা, নির্দেশ সুপ্রিম কোর্টের
প্রতীকী চিত্র


 শিশুদের যৌনতার ভিডিয়ো নিয়ে বড় রায় সুপ্রিম কোর্টের (Supreme Court)। এবার থেকে চাইল্ড পর্ন দেখলে বা ডাউনলোড করলেও সাজা পেতে হবে। পকসো আইনের অধীনে অপরাধ বলে গণ্য করা হবে। সাজা দেওয়া হবে সেই মতোই। মাদ্রাজ হাইকোর্টের রায়কে খারিজ করে আজ, সোমবার এই রায় দিল সুপ্রিম কোর্ট। শিশুদের উপরে হওয়া নির্যাতন রুখতেই এই সিদ্ধান্ত।

এ দিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি জেবি পার্দিওয়ালার বেঞ্চে এই রায় দেওয়া হয়। মাদ্রাজ হাইকোর্ট শিশুদের যৌনতার ভিডিয়ো নিয়ে রায়ে বলেছিল যে শুধু এইধরনের ভিডিয়ো দেখা বা ডাউনলোড করা অপরাধ নয়। এ দিন সুপ্রিম কোর্টের রায়ে মাদ্রাজ হাইকোর্টের রায়কে ‘গুরুতর ত্রুটি’ বলে উল্লেখ করা হয়।

মাদ্রাজ হাইকোর্টে একটি মামলা দায়ের হয়েছিল যেখানে ২৮ বছরের এক যুবকের বিরুদ্ধে শিশুদের যৌনতার ভিডিয়ো দেখা ও ডাউনলোড করার অভিযোগ উঠেছিল। গত ১১ জানুয়ারি মাদ্রাজ হাইকোর্টের তরফে বলা হয়েছিল, এই ধরনের ভিডিয়ো দেখা বা ডাউনলোড করা পকসো আইনের অধীনে পড়ে না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours