২ ঘণ্টা ১০ মিনিট ধরে নবান্ন সভাঘরে অপেক্ষা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কিন্তু লাইভ স্ট্রিমিং-এর দাবিতে অনড় ছিলেন চিকিৎসকেরা। লাইভ স্ট্রিমিং ছাড়া কোনও বৈঠকে রাজি হননি তাঁরা।


ডাক্তারদের সঙ্গে মিটিং-এর লাইভ স্ট্রিমিং কেন করা যাবে না? ব্যাখ্যা করলেন মমতা
নবান্নে মমতা

 লাইভ স্ট্রিমিং না হলে কোনও আলোচনা নয়। নবান্নে গিয়েও শর্ত ছাড়া বৈঠকে রাজি হলেন না আন্দোলনকারী ডাক্তাররা। মুখ্যসচিব মনোজ পন্থ ও ডিজি রাজীব কুমার বোঝালেও কোনও লাভ হয়নি। ২ ঘণ্টারও বেশি সময় ধরে সভাঘরের ভিতরে অপেক্ষা করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এরপর সাংবাদিক বৈঠক করেন তিনি। মুখ্যমন্ত্রী ব্যাখ্যা করেন, কেন লাইভ স্ট্রিমিং সম্ভব নয়।


মমতার দাবি, সুপ্রিম কোর্টে বিচারাধীন কোনও বিষয় নিয়ে লাইভ স্ট্রিমিং করা সম্ভব নয়। তিনি বলেন, “একবার (এনআরএস কাণ্ডে)ওদের নিয়ে লাইভ স্ট্রিমিং করেছিলাম। তখন সুপ্রিম কোর্টে মামলা চলছিল না। সিবিআই-এর হাতেও কেস ছিল না।”

এদিনের বৈঠক সম্পর্কে তিনি বলেছেন, “আমরা রেকর্ডিং-এর কথা বলেছিলাম, স্বচ্ছতার জন্য। আমরা তিনটি ভিডিয়ো ক্যামেরা রেখেছিলাম। সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে সেটা প্রকাশ করতে পারতাম। সুপ্রিম কোর্ট যা পারে, আমরা তা পারি না। শীর্ষ আদালতে যখন মামলা বিচারাধীন, মামলাটা যখন সিবিআই দেখছে, সেখানে লাইভ স্ট্রিমিং করা যায় না।” সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে রেকর্ড করার ব্যবস্থা করা হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, এদিন নবান্নে ডিজি রাজীব কুমার এই সম্পর্কে ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, এই ধরনের মিটিং-এ লাইভ স্ট্রিমিং করা যায় না, যে বিষয়টা সবাইকে জানানোর, সেটাই শুধু লাইভ স্ট্রিমিং করা যায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours