ক্যালকাটা ন্যাশনাল মেডিকেল কলেজ, মেডিক্যাল কলেজ কলকাতা, এসএসকেএম হাসপাতাল, NRS মেডিক্যাল কলেজ, মেটিয়াবুরুজ SGH এবং MR বাঙ্গুরু হাসপাতালে ১ জন করে এই আধিকারিক থাকবেন বলে জানা যাচ্ছে।

তিলোত্তমা কাণ্ডের আবহে বড় পদক্ষেপ লালবাজারে, এবার হাসপাতালগুলিতে আরও বেড়ে গেল পুলিশি নজরদারি
প্রতীকী চিত্র।

তিলোত্তমা কাণ্ডের পর লাগাতার প্রশ্ন উঠেছে শহরের নারী নিরাপত্তা নিয়ে। নড়েচড়ে বসেছে পুলিশ-প্রশাসন। আরজি কর কেসের পর লালবাজারে সমস্ত সরকারি মেডিকেল কলেজ এবং হাসপাতালের আধিকারিকদের নিয়ে বৈঠক করে লালবাজার। বৈঠক মূলত সরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজের নিরাপত্তা নিয়ে আলোচনা হয়। সেই আলোচনার ভিত্তিতেই এবার শহর কলকাতা এবং সংলগ্ন মোট ৬ টি মেডিক্যাল কলেজে এবং হাসপাতালে নিয়োগ করা হল নিরাপত্তা আধিকারিক। 

কলকাতা পুলিশের তরফে রাজ্যের প্রাক্তন পুলিশ কর্তাদের নিয়োগ করা হয়েছে এই নিরাপত্তা আধিকারিক হিসাবে। অবসরপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট কমিশনার ও ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিকরাই থাকছেন এই নিরাপত্তা আধিকারিক হিসেবে। 

ক্যালকাটা ন্যাশনাল মেডিকেল কলেজ, মেডিক্যাল কলেজ কলকাতা, এসএসকেএম হাসপাতাল, NRS মেডিক্যাল কলেজ, মেটিয়াবুরুজ SGH এবং MR বাঙ্গুরু হাসপাতালে ১ জন করে এই আধিকারিক থাকবেন বলে জানা যাচ্ছে। রাত্রির সাথী প্রকল্পের আওতায় এই নিরাপত্তা আধিকারিকদের মোতায়েন করা হল বলে জানা যাচ্ছে। অন্যদিকে আরজি কর মেডিকেল কলেজে বসছে প্যানিক বাটন। কোনও বিপদ এলেই সরাসরি বার্তা যাবে কন্ট্রোল রুমে। সেখানে থাকছেন সিআইএসএফ জওয়ানরা। বিপদের গন্ধ পেলেই দ্রুত অ্য়াকশনে নেমে যাবেন তাঁরা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours