এক বছর হতে চলল ইজরায়েল-হামাসের যুদ্ধের। লাগাতার গোলাগুলিতে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। স্কুল, হাসপাতাল কিছুই আর অবশিষ্ট নেই। হাজার হাজার নিরাপরাধ মানুষ প্রাণ খুইয়েছেন এই যুদ্ধে। লক্ষাধিক মানুষ ঘরছাড়া। মানবতার চরম সঙ্কট দেখা গিয়েছে সেখানে।

গাজার পরিস্থিতি নিয়ে উদ্বেগে প্রধানমন্ত্রী মোদী, প্যালেস্তাইনের প্রেসিডেন্টকে দিলেন বড় আশ্বাস
প্যালেস্তাইনের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রী মোদীর।

 যুদ্ধ নয়, আলোচনার মাধ্যমেই সমাধানের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ থামাতে কার্যত মধ্যস্থতা করছেন প্রধানমন্ত্রী মোদী। এবার ইজরায়েল-প্যালেস্তাইনের যুদ্ধ নিয়েও উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী। রবিবার আমেরিকায় তিনি দেখা করেন প্যালেস্তাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে। তাঁর কাছেই গাজার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী মোদী।

এক বছর হতে চলল ইজরায়েল-হামাসের যুদ্ধের। লাগাতার গোলাগুলিতে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। স্কুল, হাসপাতাল কিছুই আর অবশিষ্ট নেই। হাজার হাজার নিরাপরাধ মানুষ প্রাণ খুইয়েছেন এই যুদ্ধে। লক্ষাধিক মানুষ ঘরছাড়া। মানবতার চরম সঙ্কট দেখা গিয়েছে সেখানে। ঠিক করে ত্রাণ সামগ্রীও পৌঁছাচ্ছে না। এই ভয়ঙ্কর যুদ্ধ পরিস্থিতি নিয়েই এবার সরাসরি প্যালেস্তাইনের প্রেসিডেন্টের কাছে উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী মোদী। একইসঙ্গে জানালেন শান্তি ও স্থিতাবস্থা ফেরাতে ভারতের পূর্ণ সমর্থন রয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours