পেটের দায়ে রাজ্যের বাইরে কাজ করতে গিয়ে আবারো মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের

দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথর প্রতিমা ব্লকের দূর্বাচটি গ্রামপঞ্চায়েতের দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা বছর ২৫ এর নাজিবুর রহমান খান। কেরালায় পরিযায়ী শ্রমিকের কাজ করতে গিয়ে শুক্রবার বিকেলে মাটি চাপা পড়ে মৃত্যু হয়। 

পরিবার সূত্রে জানা যায়, মাস তিনেক আগে পরিযায়ী শ্রমিকের কাজে কেরালায় যায়। সেখানে ত্রিশূল এলাকায় কুয়ো খোঁড়ার কাজে যোগ দেয় নাজিবুল। শুক্রবার সকালে কাজে যায় সে। এদিন সকালে কাজ সেরে দুপুরে রুমে ফেরে এবং বাড়িতে ফোনও করেছে কিন্তু বিকেলে কাজে গেলে আর ফোন করেনি নজিবুল। শুক্রবার বিকেল আনুমানিক পাঁচটা নাগাদ বাড়িতে ফোন আছে নাজিবুল খান গুরুতর অসুস্থ এবং পরে মৃত্যু সংবাদ যায় তার বাড়িতে।

 বাড়িতে খবর দেওয়া হয় ধস নেমে মাটি চাপা পড়ে মৃত্যু হয়েছে তার। রবিবার দুপুরে তার দেহটিকে বাড়িতে নিয়ে আসা হয়। এবং এই দিনেই নাজিবুলের জানাযা সম্পন্ন হয়। মেজো ছেলের মৃত্যুর খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েন নাজিবুলের বাবার রেজ্জাক আলী খান ও মা রাবেয়া বিবি। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকা জুড়ে। 

এ বিষয়ে তৃণমূলে রাজ্যসভার সংসদ ও পশ্চিমবঙ্গ পরিযায়ী শ্রমিক কল্যাণ সমিতির চেয়ারম্যান সমিরুল ইসলাম জানান সরকারি নিয়ম অনুযায়ী মৃতের পরিবার ক্ষতিপূরণ পাবে। পাথরপ্রতিমা বিধায়ক ও সুন্দরবন উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শ্রমিক কুমার জানা বলেন "আমরা পরিবারের পাশে রয়েছি"। 



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours