অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল জুটমিল। রাতারাতি এভাবে কর্মহীন হয়ে পড়ায় স্তম্ভিত কর্মীরা। পুজোর মুখে কী করবেন, কোথা থেকে রোজগার হবে, তা ভেবেই দিশেহারা। নোটিস দেখেই বিক্ষোভ দেখাতে শুরু করেন।  


 হঠাৎ নোটিস ঝুলল জুটমিলে! দুর্গাপুজোর আগে কর্মহারা হাজার হাজার কর্মী
বন্ধ হয়ে গেল ভারত জুটমিল।


দাসনগর: উৎসবের আর কয়েকদিন বাকি। তার আগেই মাথায় বাজ ভেঙে পড়ল। রাতারাতি বন্ধ হাওড়ার দাসনগরের ভারত জুট মিল। পুজোর মুখেই চাকরিহারা কয়েক হাজার শ্রমিক। পুজোর বোনাস পাননি, বেতন-গ্রাচুয়িটির হিসাব-নিকেশ তো দূরস্থ! এভাবে হঠাৎ জুটমিল বন্ধ হয়ে যাওয়ায় মাথায় হাত শ্রমিকদের। এ দিন সকালে জুটমিলের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন কর্মহারা শ্রমিকরা।


জানা গিয়েছে, এ দিন সকাল ৬টার সময় দাসনগরের ভারত জুটমিলের কর্মীরা ডিউটিতে আসলে দেখেন, মিলের গেট বন্ধ। গেটে ঝুলছে সাসপেনশন অব ওয়ার্কের নোটিস। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল জুটমিল। রাতারাতি এভাবে কর্মহীন হয়ে পড়ায় স্তম্ভিত কর্মীরা। পুজোর মুখে কী করবেন, কোথা থেকে রোজগার হবে, তা ভেবেই দিশেহারা। নোটিস দেখেই বিক্ষোভ দেখাতে শুরু করেন।

জুটমিলের বাইরে ঝোলা নোটিসে বলা হয়েছে, তাঁত বিভাগের অবৈধ ধর্মঘটের কারণেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে মালিক কর্তৃপক্ষ। অন্যদিকে শ্রমিকদের দাবি, শাসক দল ঘনিষ্ঠ ইউনিয়ন তাদের এবং কর্তৃপক্ষের উপরে চাপ সৃষ্টি করছে। দুটির বদলে চারটি মেশিন চালানোর জন্য জোর করছে। এর জেরেই সিদ্ধান্ত।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours