ম্যান মেড বন্যার প্রসঙ্গ তুলে একাধিকবার সুর চড়িয়েছেন মমতা। ডিভিস-র সঙ্গে সম্পর্কও একেবারে তলানিতে এসে ঠেকেছে। এদিন একই সুর ফিরহাদের গলাতেও। রাজ্যের পরিস্থিতি নিয়ে করলেন উদ্বেগ প্রকাশ।

পুর অধিবেশনেও এবার ‘ম্যান ম্যাড’ বন্যা প্রসঙ্গ, সুর চড়ালেন ফিরহাদ
পুর অধিবেশনে ফিরহাদ


এবার কলকাতা পুরসভার অধিবেশনেও ‘ম্যান ম্যাড’ বন্যা প্রসঙ্গ। গঙ্গার পাড় ভাঙন এবং জল স্তর কমে যাওয়া নিয়ে অধিবেশনে প্রস্তাব নিয়ে আসেন তৃণমূল কাউন্সিলার বিশ্বরূপ দে। সেই প্রস্তাবের সমর্থনে তৃণমূল কাউন্সিলর রত্না শূর বলেন, কুঁদঘাট এবং টালিগঞ্জে গঙ্গার জল ড্রেজিং এর জন্য আশপাশের বাড়িতে ভাঙন দেখা দিচ্ছে। তা নিয়ে উদ্বেগও প্রকাশ করেন তিনি। সেই প্রস্তাব পর্বে বক্তব্য রাখতে উঠে মেয়র ফিরহাদ হাকিম বলেন, “সামান্য কয়েকদিন আগে গঙ্গায় বাণ এসেছে, তাতেই এখানকার মানুষের ত্রাহি ত্রাহি রব। ভাবুন তো যারা দীর্ঘদিন ধরে বন্যায় প্লাবিত হয়ে ভোট ছাড়া হয়ে পড়ে রয়েছেন। সেই মানুষগুলোর কি অবস্থা।” 


এরপরই তিনি অন্যান্য বিষয় বলতে গিয়ে তিনি বলেন, “ডিভিসির জল ছাড়ার কারণে রাজ্যের বিভিন্ন জেলা প্লাবিত। এটা ম্যান মেড বন্যা। যেভাবে বাঁধের জল ছেড়ে দেওয়া হয়েছে, তাতে অনেকগুলো জেলা ডুবে গিয়েছে।” প্রসঙ্গত, ম্যান মেড বন্যার প্রসঙ্গ তুলে একাধিকবার সুর চড়িয়েছেন মমতা। ডিভিস-র সঙ্গে সম্পর্কও একেবারে তলানিতে এসে ঠেকেছে। এদিন একই সুর ফিরহাদের গলাতেও। 

একেবারে উদ্বেগের সুরে বলেন,” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার করে বলছেন, জল না ছাড়ার জন্য এভাবে। তারপরেও জল ছাড়ায় সম্পূর্ণ ডুবে গিয়েছে একাধিক গ্রাম। মানুষ অসহায় এবং দিশাহারা হয়ে বিভিন্ন জায়গা অস্থায়ীভাবে থাকছেন। ত্রাণের জন্য হাহাকার চারপাশে। যদি মুখ্যমন্ত্রীর কথা শুনে জল ছাড়তো, তাহলে এভাবে মানুষকে ডুবতে হতো না।” 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours