গত শুক্রবার রাতে সাগর দত্ত হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার অভিযোগ ওঠে রোগীর পরিবারের বিরুদ্ধে। সেই ইস্যুতে নতুন করে উত্তপ্ত রাজ্য।

সুপ্রিম কোর্টে উঠল 'সাগর দত্ত' প্রসঙ্গ, 'ব্যবস্থা নেওয়া উচিত' বললেন প্রধান বিচারপতি
সুপ্রিম কোর্ট।

আরজি কর কাণ্ডের রেশ না কাটতেই সাগর দত্ত হাসপাতালের ঘটনায় নতুন করে উত্তপ্ত রাজ্য। হামলাকারীরা কীভাবে রোগীদের ওয়ার্ডে ঢুকে পড়লেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এবার সেই ঘটনার কথা উঠল সুপ্রিম কোর্টে। সোমবার শীর্ষ আদালতে আরজি কর মামলার শুনানিতে সাগর দত্তের ঘটনার কথা উল্লেখ করেন চিকিৎসকদের পক্ষের আইনজীবী করুণা নন্দী। তিনি জানান, আবারও চিকিৎসকদের ওপর হামলা করা হয়েছে।


প্রসঙ্গ উঠতেই রাজ্য সরকারের পক্ষের আইনজীবী রাকেশ দ্বিবেদী অভিযোগ করেন, কোনও বেড না পেয়ে মৃত্যু হয়েছে রোগীর। তিনি দাবি করেন, রোগী গুরুতর অসুস্থ ছিলেন, তাঁকে দেখার জন্য কোনও ডাক্তার ছিলেন না। সেই কারণেই একজন রোগীর মৃত্যু হয়েছে। এই অভিযোগ নিয়ে তীব্র আপত্তি জানান আইনজীবী করুণা নন্দী। তিনি বলেন, “এই ধরনের অভিযোগ করা যাবে না।”

এই অভিযোগ শুনে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, “অবশ্যই এ ক্ষেত্রে পদক্ষেপ করা উচিত। প্রত্যেকটা হাসপাতালে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে যা অভিযোগ উঠছে, তা রাজ্য সরকার খতিয়ে দেখবে।”


এদিকে, রাজ্য হাসপাতালগুলির পরিকাঠামোগত উন্নয়নে কেন এত সময় নিচ্ছে, সেই প্রশ্নও তোলে সুপ্রিম কোর্ট। সিসিটিভি লাগানো থেকে শুরু করে বাথরুম, কোনও কাজই সম্পূর্ণ হয়নি এখনও। রাজ্যের তরফে সেই তথ্য পেশ করার পরই প্রধান বিচারপতি জানতে চান, এত সময় কেন লাগছে? রাজ্য সরকারের আইনজীবীর বক্তব্য, “৩১ অক্টোবরের মধ্যে সব কাজ হয়ে যাবে। আমরা চেষ্টা করছি ১৫ই অক্টোবর এর মধ্যে সব কাজ শেষ করে ফেলার
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours