মোদী অ্যান্ড ইউএস" অনুষ্ঠানে দেশের স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী। বলেন, "যখন স্বাধীনতা সংগ্রাম চলছিল, তখন হাজার হাজার মানুষ জীবনের বলিদান করেছিলেন। আমি স্বরাজের জন্য জীবন দিতে পারিনি।"

 'দেশের জন্য প্রাণ দিতে পারিনি কিন্তু...', আমেরিকায় বড় সিদ্ধান্ত জানালেন মোদী
আমেরিকায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 বিদেশে বসবাস করলেও নিজের দেশের শিকড় কখনও ভোলা উচিত নয়, অনাবাসী ভারতীয়দের এই কথা মনে করিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিউইয়র্কে অনাবাসী ভারতীয়দের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী বলেন যে তিনি যেহেতু দেশের প্রথম প্রধানমন্ত্রাী যিনি স্বাধীনতার পর জন্মেছেন, তাই দেশের জন্য প্রাণ দিতে না পারলেও, দেশের জন্য বাঁচবেন।

তিনদিনের মার্কিন সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথমদিনেই যোগ দিয়েছিলেন কোয়াড সম্মেলনে। গতকাল, রবিবার লং আইল্যান্ডে অনাবাসী ভারতীয়দের জন্য আয়োজন করা হয়েছিল এক বিশেষ অনুষ্ঠানের। ২০১৯ সালে টেক্সাসে আয়োজিত ‘হাউডি মোদী’-তে যেমন সাড়া মিলেছিল, এই অনুষ্ঠানেও ব্যাপক সাড়া মেলে।

“মোদী অ্যান্ড ইউএস” অনুষ্ঠানে দেশের স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী। বলেন, “যখন স্বাধীনতা সংগ্রাম চলছিল, তখন হাজার হাজার মানুষ জীবনের বলিদান করেছিলেন। আমি স্বরাজের জন্য জীবন দিতে পারিনি, কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমার জীবন সু-রাজ (সুশাসন) ও সমৃদ্ধ জীবনের জন্য অর্পণ করব। প্রথম দিন থেকেই এটিই মিশন ছিল।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours