সাত বছর পর রেয়ন কারখানার কোঅপারেটিভের নির্বাচন হয় এদিন। বিএমএস-এর ভাইস প্রেসিডেন্ট নারায়ণ মুখোপাধ্যায় বলেন, "দিনের পর দিন ভোট হতে দেয়নি তৃণমূল। ২০২৪-এ আমরা ভোটটা করাতে পেরেছি এবং সকলে মনোনয়ন জমা দিতে পেরেছি। আমরা ১০ জন প্রার্থী দাঁড় করিয়েছিলাম, ৬টায় জিতেছি।"

জোট করেও 'ম্যাচ' ড্র শাসকশিবিরের, গেরুয়া শিবির একাই লড়ল
কুন্তীঘাট কেশোরাম রেয়ন কারখানার কো-অপারেটিভ সোসাইটি।

শ্রমিক প্রতিনিধি নির্বাচনে জোট করেও ড্র শাসকশিবিরের। এমনই দাবি বিজেপি সমর্থিত শ্রমিক নেতার। হুগলির রঘুনাথপুরের কুন্তীঘাট কেশোরাম রেয়ন কারখানার কো-অপারেটিভ সোসাইটির শ্রমিক প্রতিনিধি নির্বাচন ছিল শনিবার। তৃণমূল-বাম-কংগ্রেসের শ্রমিক সংগঠনের সমর্থকরা জোট করে বিজেপির বিরুদ্ধে ড্র করে বলে দাবি বিজেপির।

সাত বছর পর রেয়ন কারখানার কোঅপারেটিভের নির্বাচন হয় এদিন। বিএমএস-এর ভাইস প্রেসিডেন্ট নারায়ণ মুখোপাধ্যায় বলেন, “দিনের পর দিন ভোট হতে দেয়নি তৃণমূল। ২০২৪-এ আমরা ভোটটা করাতে পেরেছি এবং সকলে মনোনয়ন জমা দিতে পেরেছি। আমরা ১০ জন প্রার্থী দাঁড় করিয়েছিলাম, ৬টায় জিতেছি।”

জানা গিয়েছে, ১২টি আসনের মধ্যে ২টি আসনে সংরক্ষিত। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জোট শিবিরের দুই মহিলা প্রতিনিধি জয়ী হন মনোনয়ন জমা দেওয়ার দিনই। গত ২৭ অগস্ট মনোনয়ন জমা দেওয়ার দিন ছিল। সেদিনই তাঁদের জয়ী ঘোষণা করা হয়।

বিএমএস-এর ভাইস প্রেসিডেন্ট নারায়ণ মুখোপাধ্যায়ের বক্তব্য, “৯৫৮ জন ভোটার ছিলেন। ৭৮৬টা ভোট পড়েছে। ১২টা আসন। চারটে ইউনিয়ন একসঙ্গে প্যানেল করেছিল। সিআইটিইউ, আইএনটিইউসি, আইএনটিটিইউসি ও এআইটিইউসি একসঙ্গে প্যানেল করে। আমরা এককভাবে প্যানেল করি। এই জয় আমাদের শ্রমিক, সদস্যদের জয়। আমরা নিষ্ঠার সঙ্গে শ্রমিকদের জন্য কাজ করব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours