হলদিয়া মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক অঞ্জন কুমার সরকার এদিন সাজা ঘোষণা করেন। প্রথমে এই মামলার সরকারি আইনজীবী ছিলেন চান্দ্রেয়ী বিশ্বাস। পরে তিনি কলকাতা হাইকোর্টে স্থানান্তরিত হওয়ায় সরকারি আইনজীবী হিসেবে সৌমেন দত্ত দায়িত্ব গ্রহণ নেন।


ধর্ষণ-খুন-তথ্য লোপাট, ৫ বছরের আগের ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ


 এক নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনায় সাজা ঘোষণা করল আদালত। পূর্ব মেদিনীপুরের ওই মামলায় আমৃত্যু কারাদণ্ড ও জরিমানার সাজা ঘোষণা করল হলদিয়া মহকুমা আদালত।

২০১৯ সালের সেপ্টেম্বর মাসের ঘটনা। হলদিয়া পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডে এক নাবালিকাকে ধর্ষণ, খুন করার অভিযোগ ওঠে সুজন পাত্র নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শুধু তাই নয়, ওই ব্যক্তি প্রমাণ লোপাট করার চেষ্টা করেছিলেন বলেও অভিযোগ ওঠে। অভিযুক্তকে ঘটনায় দোষী সাব্যস্ত করে হলদিয়া মহকুমা আদালত। শুক্রবার সাজা ঘোষণা করা হল।

হলদিয়া মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক অঞ্জন কুমার সরকার এদিন সাজা ঘোষণা করেন। প্রথমে এই মামলার সরকারি আইনজীবী ছিলেন চান্দ্রেয়ী বিশ্বাস। পরে তিনি কলকাতা হাইকোর্টে স্থানান্তরিত হওয়ায় সরকারি আইনজীবী হিসেবে সৌমেন দত্ত দায়িত্ব গ্রহণ নেন। চান্দ্রেয়ী বিশ্বাস জানান, এই মামলায় সর্বোচ্চ সাজা – ফাঁসি বা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। অপরাধীকে বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছে।

এদিন হলদিয়া আদালতে সরকারি ও অভিযুক্তের পক্ষের আইনজীবীদের সওয়াল জবাব চলে। পরে হলদিয়া আদালত অপরাধীর আমৃত্যু কারাদণ্ডের সাজা ঘোষণা করেন। এছাড়াও পকসো আইনের ধারা, ভারতীয় ন্যায় সংহিতা অনুযায়ী ৩০২ ও ৩৭৬ ধারায় ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন হলদিয়া আদালতের বিচারক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours