আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ হবে বিক্ষিপ্তভাবে। কিছু জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনায় ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস।

রাত পোহালেই ফের ভাসবে বাংলা, কবে কোথায় বৃষ্টি, দেখে নিন এক নজরে
কী বলছে আবহাওয়া দফতর?

সবে খটখটে রোদ উঠছিল। কিন্তু এর মধ্যেই জোড়া ঘূর্ণাবর্ত, আর তার জেরে নিম্নচাপের পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, দুটি ঘূর্ণাবর্ত এক সঙ্গে হয়ে একটি নিম্নচাপ তৈরি হয়েছে যার বর্তমান অবস্থান পশ্চিম মধ্য বঙ্গোপসাগর লাগোয়া দক্ষিণ- ওড়িশা উপকূল এবং উত্তর অন্ধ্র উপকূলে। এর অভিমুখ দক্ষিণ-পশ্চিম দিকে। দক্ষিণবঙ্গে ২৪, ২৫, ২৬ তারিখ বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে আবহাওয়াবিদরা জানাচ্ছেন।

২৭ ও ২৮ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ একটু বাড়বে দক্ষিণবঙ্গে। ২৯ ও ৩০ তারিখ ও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গে। বিশেষত পশ্চিমাঞ্চলগুলোতে বৃষ্টিপাত হবে। উত্তরবঙ্গে আজকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে সব জেলায়। ২৫-২৬, ২৭ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ খানিকটা বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ২৮, ২৯ ও ৩০ তারিখও বৃষ্টিপাত বাড়বে উত্তরবঙ্গে জেলাগুলিতে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ হবে বিক্ষিপ্তভাবে। কিছু জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনায় ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, দার্জিলিং এবং কালিম্পঙে।বুধবার বঙ্গের সব জেলাতেই বৃষ্টি চলবে এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বর্ধমান, বীরভূম, পূর্ব মেদিনীপুর, নদিয়া, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, হুগলি, দার্জিলিং জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours