শাহবাজের বক্তৃতাকে উদ্ধত বলে বর্ণনা করার পাশাপাশি ভাবিকা বলেন, "পাকিস্তানের চেহারাটা যে আসলে কেমন, তা সবারই জানা।" এই প্রসঙ্গে ২০০১-এর সংসদ হামলা ও ২০০৮ সালের মুম্বই হামলার কথা মনে করিয়ে দিয়েছেন তিনি।


সন্ত্রাসের জন্য পরিচিত পাকিস্তানের এত ঔদ্ধত্য...', শাহবাজকে ধুয়ে দিলেন ভারতের প্রতিনিধি ভাবিকা
রাষ্ট্রসঙ্ঘে পাকিস্তানকে জবাব ভারতের



রাষ্ট্রসঙ্ঘের সাধারণ অধিবেশনে কাশ্মীর প্রসঙ্গ উঠতেই কড়া জবাব দিল ভারত। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ভারতের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলার পর, প্রত্যুত্তরে পাক সন্ত্রাসবাদের কথা মনে করিয়ে দিয়েছেন ভারতের ফার্স্ট সেক্রেটারি ভাবিকা মঙ্গলানন্দন। তিনি বলেন, “যে দেশের সন্ত্রাসবাদের কথা গোটা বিশ্ব জানে, তারা ভারতের মতো দেশের বৃহত্তম গণতন্ত্রকে আক্রমণ করে কীভাবে!” সেই সঙ্গে ভারতের তরফ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে, সন্ত্রাস বাড়লে তার ফলও ভুগতে হবে পাকিস্তানকে।

২০১৯ সালে কেন্দ্রীয় সরকার কাশ্মীরের স্পেশাল স্টেটাস অর্থাৎ অনুচ্ছেদ ৩৭০ তুলে নেওয়ার যে সিদ্ধান্ত গ্রহণ করে, তা নিয়ে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ অধিবেশনে প্রশ্ন তুলেছেন পাক প্রধানমন্ত্রী। তারই জবাব দেন ভাবিকা মঙ্গলানন্দন।


দোষ প্রমাণ হলে মৃত্যুদণ্ড সন্দীপের, বিরলের মধ্যে বিরলতম অপরাধে যেমনটা হয়: আদালত
ভারতের প্রতিনিধি এদিন রাষ্ট্রসঙ্ঘে বলেন, “যে দেশটি সেনার দ্বারা চালিত হয়, যাদের সন্ত্রাসবাদের কথা সবার জানা, যে দেশে মাদকের কারবার চলে, তাদের এত ঔদ্ধত্য যে ভারতের মতো বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের মতো দেশকে আক্রমণ করছে।”

শাহবাজের বক্তৃতাকে উদ্ধত বলে বর্ণনা করার পাশাপাশি ভাবিকা বলেন, “পাকিস্তানের চেহারাটা যে আসলে কেমন, তা সবারই জানা।” এই প্রসঙ্গে ২০০১-এর সংসদ হামলা ও ২০০৮ সালের মুম্বই হামলার কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। ভারতীয় কূটনীতিক বলেন, পাক প্রধানমন্ত্রীর কথা যে ফাঁকা আওয়াজ, তা সবারই জানা। সত্যি কথার জবাব দিতে পাকিস্তান বারবার মিথ্যা কথা বলবে। তবে আমাদের অবস্থান স্পষ্ট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours