সীতারাম ইয়েচুরির সঙ্গে সম্পর্কের সমীকরণ বোঝাতে গিয়ে রাহুল গান্ধী বলেন, "সীতারাম ইয়েচুরি আমার বন্ধু ছিলেন। ইন্ডিয়া জোটে কংগ্রেস ও অন্যন্য রাজনৈতিক দলের মধ্যে সেতুবন্ধনের কাজ করতেন। ইন্ডিয়া এবং ইউপিএ-র কাঠামো তৈরি করেছিলেন।"
হাসপাতালে ভর্তি হতে চাননি সীতারাম, লোক পাঠিয়ে জোর করে ভর্তি করান রাহুল গান্ধী!


রাহুল গান্ধী ও সীতারাম ইয়েচুরি। ফাইল চিত্র


ভরসা করা যেত চোখ বুজে। কংগ্রেসের সঙ্গে অন্যান্য দলের সেতুবন্ধনের কাজ করতেন সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)। স্মরণসভায় ইন্ডিয়া জোটের গোপন কথা বললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। একইসঙ্গে জানালেন, কীভাবে তাঁর জোরাজুরিতেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন সীতারাম ইয়েচুরি।

এ দিন নয়া দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে প্রয়াত সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরির স্মরণসভার আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন সিপিআইএমের কর্মী-সদস্যরা। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস বাদে ইন্ডিয়া জোটের অন্যান্য শরিকরাও।

সীতারাম ইয়েচুরির সঙ্গে সম্পর্কের সমীকরণ বোঝাতে গিয়ে রাহুল গান্ধী বলেন, “সীতারাম ইয়েচুরি আমার বন্ধু ছিলেন। ইন্ডিয়া জোটে কংগ্রেস ও অন্যন্য রাজনৈতিক দলের মধ্যে সেতুবন্ধনের কাজ করতেন। ইন্ডিয়া এবং ইউপিএ-র কাঠামো তৈরি করেছিলেন। পর্দার আড়ালে তিনি আঠার মতো কাজ করেছিলেন। ওঁ (সীতারাম) এমন একজন ব্যক্তি ছিলেন, যাকে চোখ বুজে ভরসা করা যেত। কখনও আপোস করেননি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours