নির্দেশিকায় বলা হয়েছে, কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় তলোয়ার, বন্দুক, ভারী, ধারাল অস্ত্র নিয়ে কেউ চলাচল করতে পারবে না। তেমন হলে আইন মেনেই ব্যবস্থা নেবে পুলিশ। এমনিতেই প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘোরাফেরা করা বেআইনি।


 ৬ মাসের জন্য এই এই জিনিস নিয়ে কলকাতায় ঢোকা যাবে না..., নির্দেশিকা জারি
নগরপাল বিনীত গোয়েল।

অস্ত্র বা হাতিয়ার নিয়ে এবার কড়াকড়ি। শহর ও শহরতলির মধ্যে নিষেধাজ্ঞা জারি করল কলকাতা পুলিশ। লাঠি থেকে বোমা, সমস্ত আক্রমণাত্মক অস্ত্রে নিষেধাজ্ঞা জারি করল কলকাতা পুলিশ। ১ সেপ্টেম্বর থেকে ২৮ শে ফেব্রুয়ারি অর্থাৎ ৬ মাস পর্যন্ত কলকাতা শহর এবং সংলগ্ন এলাকায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কলকাতার পুলিশ সুপার বিনীতকুমার গোয়েল এ সংক্রান্ত নির্দেশিকা জারি করেছেন।

আরও খবর পড়তে ডাউনলোড করুন 
নির্দেশিকায় বলা হয়েছে, কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় তলোয়ার, বন্দুক, ভারী, ধারাল অস্ত্র নিয়ে কেউ চলাচল করতে পারবে না। তেমন হলে আইন মেনেই ব্যবস্থা নেবে পুলিশ। এমনিতেই প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘোরাফেরা করা বেআইনি। কেউ রাস্তায় এভাবে ঘুরতে পারেন না। কিন্তু নতুন করে কলকাতার নগরপালের এ হেন নির্দেশিকায় নানামহলে প্রশ্ন উঠছে।

লাগাতার মিছিল, আন্দোলন, অভিযান চলছে শহরে, শহরতলিতে। গত কয়েকদিনে একাধিক মিছিল হয়েছে শহরে। কোথাও কোথাও লাঠি, বাঁশ এমনকী অস্ত্রের ব্যবহারও হচ্ছে বলে অভিযোগ। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে বা ঘটতে পারে সেই আশঙ্কার কথা মাথায় রেখেই এরকম সিদ্ধান্ত পুলিশের, খবর সূত্রের।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours