ত্রিপল টাঙিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে চলছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র, পাশেই চলছে রান্না

ছোট্ট ত্রিপলের ঝুপড়ির ভেতরে করা হয় রান্না। তার পাশেই দিদিমনি ছোট্ট ছোট্ট শিশুদের পড়াশোনা করান। বাইরে থেকে দেখলে বোঝার উপায় নেই এটা কোন অঙ্গনওয়াড়ি কেন্দ্র হতে পারে। ত্রিপল টাঙিয়েই চলছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র। দীর্ঘদিন এভাবেই চলছে নামখানার ফ্রেজারগঞ্জ থানার পশ্চিম অমরাবতী এলাকার ১৩৬ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি।



স্থানীয় সূত্রে জানা যায়," গ্রামের একটি মন্দিরের পাশে গ্রামবাসীদের উদ্যোগে একটি অস্থায়ী ঘর বানানো হয়েছিল। কিন্তু আম্ফান ঝড়ে সেই ঘরটি ভেঙে যায়। তারপর থেকে বেশ কিছুদিন খোলা আকাশের নিচেই চলছিল অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি। 

 

গত প্রায় ৬ মাস আগে এলাকাবাসীদের উদ্যোগে শিশুদের রোদ থেকে বাঁচাতে ত্রিপল টাঙিয়ে একটি ঘর বানানো হয়। বর্তমানে বর্ষাকালে সেই ত্রিপল টাঙানো ঘরেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি চলে। এই মুহূর্তে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে মোট ৪০টি শিশু রয়েছে।



এলাকাবাসীর অভিযোগ, এই এলাকায় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র বানিয়ে দেওয়ার জন্য বিভিন্ন দপ্তরকে জানানো হলেও এখনো পর্যন্ত কোনও সুরাহা হয়নি। এই বিষয়ে আমাদের ক্যামেরার সামনে কি জানালেন ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রধান কাশীনাথ জানা




ত্রিপল টাঙিয়েই চলছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র। এই বিষয়ে আমাদের ক্যামেরার সামনে কি জানালেন নামখানা পঞ্চায়েত সমিতির সভাপতি অভিষেক দাস

                  


স্টাফ রিপোর্টার মুন্না সরদারের 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours