বকখালীতে উদযাপন করা হলো সি-বিচ ক্লিনিং ডে

দক্ষিণ ২৪ পরগনা জেলার ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার অন্তর্গত বকখালীর সমুদ্র সৈকতে প্রতিবছরের ন্যায় এ বছরও আগস্ট মাসের প্রথম দিনে ফ্রেজারগঞ্জ কোস্টাল থানা ও বকখালি কোস্ট গার্ডের উদ্যোগে সমুদ্র সৈকত পরিষ্কার করার কাজ শুরু হল 

মূলত জানা গেছে সুন্দরবনের অন্যতম পর্যটক কেন্দ্রের মধ্যে একটি হল বকখালি। স্পেশাল দিনগুলো তো আছেই, সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও এই বকখালিতে প্রতিনিয়ত বহু মানুষের সমাগম হয়।
 ময়লা ফেলার জন্য প্রশাসনের পক্ষ থেকে ডাস্টবিন এর ব্যবস্থা করলেও, বহু পর্যটকরা সমুদ্রে কিংবা সমুদ্র সৈকতে খাবারের ঠোঙ্গা, প্লাস্টিক, আরো অন্যান্য বজ্র পদার্থ ফেলে থাকে। এই বজ্র পদার্থ যাতে সমুদ্রে না মেশে সেই সমস্ত বিষয়ের দিকে লক্ষ্য রেখে পালন হয় এই দিন সি-বিচ ক্লিনিং ডে। সারাবছরই সিভিল ডিফেন্স কর্মীরা পর্যটকদের সতর্ক করেন, বজ্র পদার্থ সমুদ্র সৈকতে না ফেলে নির্দিষ্ট জায়গায় ফেলার জন্য। 

সেই বার্তা নিয়েই আজ সমুদ্র সৈকত পরিষ্কারের উদ্যোগ নিল ফ্রেজারগঞ্জ কোস্টাল থানা ও ফ্রেজারগঞ্জ কোস্ট গার্ড এর পক্ষ থেকে। এই সমুদ্র সৈকত পরিষ্কারের কাজে হাত মিলিয়েছেন সাগরের এসডিপিও অরিন্দম চক্রবর্তী, ফ্রেজারগঞ্জ কোস্ট গার্ডের আধিকারিক অসিত কুমার বিশ্বাস, ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার ভারপ্রাপ্ত ওসি ঋদ্ধি সরকার সহ সিভিল ডিফেন্সের বহু কর্মী।

স্টাফ রিপোর্টার মুন্না সরদারের 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours