লালবাতি দেওয়া গাড়ি। আলাদা কেবিন। একজন ট্রেনি আইএএস অফিসার হয়ে এসব 'আবদার' করে সংবাদ শিরোনামে উঠে আসেন পূজা খেড়কর। সেইসময় তিনি পুনের সহকারী জেলাশাসক ছিলেন। তাঁকে ওয়াশিম জেলায় বদলি করে দেওয়া হয়। তারপরই পূজার বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠে আসে।

চাকরি হারাবেন ট্রেনি IAS পূজা? কেন্দ্রের বড় পদক্ষেপে শুরু জল্পনা
ট্রেনি আইএএস পূজা খেড়কর


মুম্বই: চাকরি কি বহাল থাকবে ট্রেনি IAS পূজা খেড়করের? গত কয়েকদিন ধরেই বাড়ছে জল্পনা। ইউপিএসসি-র নির্বাচন প্রক্রিয়ায় সুবিধা পেতে শারীরিক ও মানসিক প্রতিবন্ধকতা রয়েছে বলে দাবি করেছিলেন পূজা। জানিয়েছিলেন, চোখের দৃষ্টিতে সমস্যা রয়েছে। জমা দিয়েছিলেন শংসাপত্র। তাঁর সেই শংসাপত্র নিয়েই উঠছে প্রশ্ন। বিষয়টি খতিয়ে দেখতে এক সদস্যের তদন্তকারী প্যানেল গঠন করেছে কেন্দ্র। এবার আরও বড় পদক্ষেপ। মুসৌরিতে আইএএস প্রশিক্ষণ কেন্দ্রে ডাকা হল তাঁকে।

লালবাতি দেওয়া গাড়ি। আলাদা কেবিন। একজন ট্রেনি আইএএস অফিসার হয়ে এসব ‘আবদার’ করে সংবাদ শিরোনামে উঠে আসেন পূজা। সেইসময় তিনি পুনের সহকারী জেলাশাসক ছিলেন। তাঁকে ওয়াশিম জেলায় বদলি করে দেওয়া হয়। তারপরই পূজার বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠে আসে। ইউপিএসসি-তে ওবিসি নন-ক্রিমি লেয়ার ক্যাটেগরিতে আবেদন জানিয়েছিলেন পূজা। পরিবারের বছরে আয় ৮ লক্ষের কম হলেই এই ক্যাটেগরিতে আবেদন করা যায়। পূজার বাবা একজন প্রাক্তন IAS অফিসার। যিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সেইসময় হলফনামায় তিনি উল্লেখ করেন, তাঁদের বাৎসরিক আয় ৪৯ লক্ষ টাকা। তাহলে পূজা কীভাবে ওবিসি নন-ক্রিমি লেয়ারে আবেদন করলেন, সেই প্রশ্ন ওঠে। তাঁর চোখের দৃষ্টি সমস্যা নিয়েও প্রশ্ন ওঠে। ২০০৭ সালে পুনেতে মেডিক্যাল কলেজে ভর্তির সময় পূজা জানিয়েছিলেন, তাঁর কোনও শারীরিক প্রতিবন্ধকতা নেই।

পূজাকে নিয়ে চর্চা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে ট্রেনি এই IAS অফিসারকে মুসৌরিতে লাল বাহাদুর শাস্ত্রী ন্যাশনাল অ্যাকাডেমি অব অ্যাডমিনিস্ট্রেশনে ডেকে পাঠানো হল। তাঁর IAS ট্রেনিংও স্থগিত করা হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, মহারাষ্ট্রের ডিস্ট্রিক্ট ট্রেনিং কর্মসূচি থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হল। যত দ্রুত সম্ভব মুসৌরিতে IAS ট্রেনিং অ্যাকাডেমিতে যোগ দিতে হবে তাঁকে। তবে তা যেন কোনওভাবেই ২৩ জুলাইয়ের পর না হয়, সেই নির্দেশ দেওয়া হয়েছে ট্রেনি এই IAS অফিসারকে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours