বিরাট-রোহিতদের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। চ্যাম্পিয়ন হয়ে এই ফরম্যাটকে দেশের জার্সিতে পুরোপুরি বিদায় জানিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। গত কয়েক বছরে বিরাট কোহলির নেতৃত্বে নানা ইতিহাস গড়েছিল ভারতীয় ক্রিকেট দল। আইসিসি ট্রফির আক্ষেপ মিটছিল না। রোহিত দায়িত্ব নেওয়ার পরই পরিস্থিতি তেমনই চলছিল। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ, ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ

রোহিতের হাতে ট্রফি, সমর্থকদের হাতে পতাকা; হোটেলে ফিরেই নাচ


অবশেষে। এই শব্দটা যেন কয়েক বার ব্যবহার করা প্রয়োজন। অবশেষে আইসিসি ট্রফি জিতেছে ভারত। সেই আক্ষেপ মেটার পরই নতুন সমস্যা। বার্বাডোজের ঘূর্ণিঝড়। সব কিছু ঠিক থাকলে আগেই দেশে পৌঁছে যেত চ্যাম্পিয়ন ভারতীয় দল। কিন্তু সেই সুযোগটাই মিলছিল না। ঘূর্ণিঝড়ের কারণে বার্বাডোজ বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়। ঝড় নিয়ে যতটা ভয়ঙ্কার কল্পনার পরিস্থিতি ছিল, ততটা তয়ঙ্কর হয়নি, সেটাই রক্ষে। ট্রফি জিতেও অবশ্য আটকা পড়ে থাকতে হয়েছিল বার্বাডোজেই। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা হয়। অবশেষে দেশে ফিরল টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দল।


বিরাট-রোহিতদের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। চ্যাম্পিয়ন হয়ে এই ফরম্যাটকে দেশের জার্সিতে পুরোপুরি বিদায় জানিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। গত কয়েক বছরে বিরাট কোহলির নেতৃত্বে নানা ইতিহাস গড়েছিল ভারতীয় ক্রিকেট দল। আইসিসি ট্রফির আক্ষেপ মিটছিল না। রোহিত দায়িত্ব নেওয়ার পরই পরিস্থিতি তেমনই চলছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ। রোহিতের ক্যাপ্টেন্সিতেও পরপর দুটি বড় টুর্নামেন্টে হার। অবশেষে টি-টোয়েন্টিতে বিশ্বজয়।


ভারতীয় দল সাত-সকালে দেশে ফেরে। দিল্লি বিমানবন্দরে চ্যাম্পিয়ন টিমকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন হাজারো সমর্থক। ট্রফি নিয়ে বিমানবন্দর থেকে বেরোতেই রোহিতের নামে ধ্বনি। রোহিতও নিরাশ করেননি। বেশ কয়েক বার ট্রফি তুলে দেখার সুযোগ করে দিয়েছেন সকলকেই। টিম বাসে হোটেলে ফেরার পথেও একই ভিড়। রোহিত জানালা থেকে ট্রফি দেখাচ্ছেন, সমর্থকদের হাতে পতাকা।

টিম হোটেলে পৌঁছনোয় রোহিতদের প্রথা মেনে স্বাগত জানানো হয়। তাল মিলিয়ে নাচলেন ক্য়াপ্টেন রোহিত শর্মাও। তাঁর সঙ্গে নাচ সূর্যকুমার যাদবেরও। বিমানযাত্রার সব ক্লান্তি যেন ঢাকা পড়ে গিয়েছে। দিনভর আরও নানা অনুষ্ঠানই রয়েছে টিম ইন্ডিয়ার। এমন মুহূর্ত তো আর বারবার আসে না!
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours