বোর্ডের পক্ষ থেকে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য টি-২০ ও ওডিআই টিম ঘোষণা করা হয়েছে। এ বারের লঙ্কা সফরে টি-২০ টিম ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল হার্দিক পান্ডিয়া নন, রোহিত শর্মার পরবর্তী ভারতের টি-২০ ক্যাপ্টেন হবেন স্কাই। এ বার সেটাই হয়েছে।


বোর্ড মিটিংয়ের সত্যি ফাঁস! হার্দিকে নেই ভরসা, তাই ভারতের নতুন ক্যাপ্টেন সূর্যকুমার যাদব

বোর্ড মিটিংয়ের সত্যি ফাঁস! হার্দিকে নেই ভরসা, তাই ভারতের নতুন ক্যাপ্টেন সূর্যকুমার যাদব


কলকাতা: ভিন্ন ফরম্যাট, আলাদা ক্যাপ্টেন — এ ছবির চল ভারতীয় ক্রিকেটে ছিল না। গৌতম গম্ভীরের জমানা আসতেই এ ছবি দেখা যাবে। এতদিন ভারতীয় ক্রিকেট প্রেমীদের মনে প্রশ্ন ছিল কেমন হবে শ্রীলঙ্কা সফরে ভারতের টিম। বৃহস্পতিবার রাতে সেই উত্তর মিলেছে। বোর্ডের পক্ষ থেকে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য টি-২০ ও ওডিআই টিম ঘোষণা করা হয়েছে। এ বারের লঙ্কা সফরে টি-২০ টিম ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল হার্দিক পান্ডিয়া নন, রোহিত শর্মার পরবর্তী ভারতের টি-২০ ক্যাপ্টেন হবেন স্কাই। এ বার সেটাই হয়েছে। সদ্য এক রিপোর্টে জানা গিয়েছে, টিমের অনেক প্লেয়ারের ভরসা নেই হার্দিক পান্ডিয়ায়। যে কারণেই সূর্যকুমার জিতলেন ক্যাপ্টেন্সির বাজি।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক রিপোর্ট অনুযায়ী, বোর্ড মিটিং চলাকালীন টিমের বেশ কয়েকজন প্লেয়ারকে ফোন করা হয়। তাঁদের কাছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানতে চাওয়া হয় হার্দিক নাকি সূর্য, কার উপর তাঁদের আস্থা। সেখানেই কার্যত ভোটে জেতেন সূর্যকুমার যাদব। টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে যেন কোনও ঝামেলার পরিস্থিতি তৈরি না হয়, তাই দু’দিন ধরে টিম মিটিং হয়েছে। সেই বৈঠকের সময় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে ফোনও করা হয়। তাঁদের সঙ্গে দীর্ঘমেয়াদি পরিকল্পনাও শেয়ার করা হয়। সেখানেই অনেকে হার্দিকের থেকে সূর্যর অধীনে খেলায় বেশি স্বাচ্ছন্দ্য বলে জানান।

শুধু এই কারণেই স্কাই ভারতীয় টিমের নতুন টি-২০ ক্যাপ্টেন হননি। তাঁর ম্যান ম্যানেজমেন্ট স্কিল বিসিসিআইকে তাঁর উপর ভরসা রাখতে বাধ্য করেছে। এও জানা গিয়েছে, টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটার ঈশান কিষাঁ যখন দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন, সেই সময় সূর্য তাঁকে বুঝিয়েছিলেন এমন সিদ্ধান্ত না নিতে। এতেই শেষ নয়। জানা গিয়েছে, স্কাই সুযোগ পেলেই প্রতিটি ক্রিকেটারের সঙ্গে আলাদা করে কথা বলেন। রোহিতের মতো সূর্যর সঙ্গে অন্যান্য প্লেয়াররা খোলা মনে আলোচনা করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। এটিও হার্দিকের জায়গায় নেতা হিসেবে স্কাইকে এগিয়ে দিয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours