আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট-রোহিত অধ্যায় শেষ। এই ফরম্যাটে দেশের জার্সিকে বিদায় জানিয়েছেন রবীন্দ্র জাডেজাও। তরুণ প্রজন্মের হাতেই ব্যাটন। প্রথম পরীক্ষা অবশ্য ভালো হল না। বোলাররা যে সুবিধাজনক জায়গায় রেখেছিল দলকে, ব্যাটারদের তাড়াহুড়োতে সেটা নষ্ট হয়েছে। ক্যাপ্টেন শুভমন গিল নজর কেড়েছেন।


'হয়তো...' হারের টার্নিং পয়েন্ট জানালেন ক্যাপ্টেন শুভমন গিল


বিশ্বকাপের মূল স্কোয়াডে থাকা তিন ক্রিকেটার এখনও যোগ দেননি। জিম্বাবোয়ে সফরে তরুণ স্কোয়াড পাঠিয়েছে ভারত। এসব যাই হোক। বিশ্ব চ্যাম্পিয়নের তকমা তো রয়েছে! সে কারণেই প্রত্যাশা বেশি। জিম্বাবোয়ে সমর্থকদের কাছে সোনালি দিন। বিশ্ব চ্যাম্পিয়ন ভারতকে তারা হারিয়েছে। জিম্বাবোয়ে এ বার বিশ্বকাপে যোগ্যতাই অর্জন করতে পারেনি। স্বাভাবিক ভাবেই তাদের কাছে চ্যাম্পিয়নদের হারানো বিশাল প্রাপ্তি। বোর্ডে মাত্র ১১৬ রানের টার্গেট থাকলেও জয়ের সীমা পেরোতে পারল না ভারত। শুধুই কি ব্যাটিং ব্যর্থতা? হারের পর কী বলছেন ক্যাপ্টেন শুভমন গিল?


আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট-রোহিত অধ্যায় শেষ। এই ফরম্যাটে দেশের জার্সিকে বিদায় জানিয়েছেন রবীন্দ্র জাডেজাও। তরুণ প্রজন্মের হাতেই ব্যাটন। প্রথম পরীক্ষা অবশ্য ভালো হল না। বোলাররা যে সুবিধাজনক জায়গায় রেখেছিল দলকে, ব্যাটারদের তাড়াহুড়োতে সেটা নষ্ট হয়েছে। ক্যাপ্টেন শুভমন গিল নজর কেড়েছেন। তেমনই শেষ দিকে ওয়াশিংটন সুন্দর। কিন্তু শুধু ব্যাটিং ব্যর্থতাকেই দায়ী করতে রাজি নন ক্যাপ্টেন।

ম্যাচের পর শুভমন গিল বলেন, ‘বোলাররা এই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছে। তবে আমার মনে হয় ফিল্ডিংয়ে নিজেরাই নিজেদের ডুবিয়েছি। এই জায়গাটা আরও ভালো করতে হবে।’ শুভমন গিলের বিরুদ্ধে লেগ বিফোরের আবেদনে আউট দিয়েছিলেন অন ফিল্ড আম্পায়ার। সে যাত্রায় রিভিউ নিয়ে বাঁচেন। তবে দলীয় ৪৭ রানে ষষ্ঠ উইকেট হিসেবে আউট শুভমনও। জিম্বাবোয়ে ক্যাপ্টেন সিকান্দার রাজা ফেরান ভারতের ক্যাপ্টেনকে। ২৯ বলে ৩১ রান করেন তিনি। এটাই কি ম্যাচের টার্নিং পয়েন্ট?


শুভমন বলেন, ‘বোর্ডে বড় লক্ষ ছিল না। সেই অর্থে সত্যিই চাপ ছিল না। ক্রিজে সময় কাটাতে হত। আমার আউটটা টার্নিং পয়েন্ট হতে পারে। আমি শেষ অবধি থাকলে হয়তো…। খুবই হতাশাজনক ভাবে আউট হয়েছি। ওয়াশিংটন ক্রিজে থাকায় একটু হলেও আশা ছিল। তবে শেষ উইকেট হাতে নিয়ে কাজটা খুবই কঠিন ছিল।’ কালই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। হতাশা ঝেড়ে সেদিকেই নজর শুভমনের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours