মাছ ধরে ফেরার পথে ডুবে যায় দুটি ইলিশ ভর্তি নৌকা

গঙ্গাসাগরের বেগুয়া খালীর কাছে মাছ ধরে উপকূলে ফেরার পথে প্রবল ঢেউয়ের কারণে ডুবে যায় দুটি ইলিশ ভর্তি নৌকা। জানা যায়, এদিন নৌকা দুটি ডুবে যাওয়ার সময় মৎস্যজীবীরা চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। তাদের চিৎকার শুনে আশেপাশের নৌকায় থাকা মৎস্যজীবীরা ছুটে আসেন। ডুবে যাওয়া নৌকার মৎস্যজীবীদের উদ্ধার করেন। আরও জানা গিয়েছে, নৌকা দুটিতে প্রায় ৪০ থেকে ৫০ কুইন্টাল মাছ ছিল। বেশিরভাগ মাছ নদীতে ভেসে গিয়েছে। কিছু মাছ
 উদ্ধার হয়েছে। স্থানীয় বাসিন্দারা দড়ি দিয়ে টেনে নৌকা দুটি উপরে তোলেন। জানাযায় এই নৌকা দুটি দৈনিক মাছ ধরেই উপকূলে ফিরে আসে যাকে বলা হয় ডেইলি ফিসিং নৌকা। সমুদ্র উত্তাল থাকার কারণে এদিন ঘটে এই ঘটনা। এই ঘটনায় বেশ কয়েকজন মৎস্যজীবী অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি উদ্ধার করে তাঁদের সাগর গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়। একজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাকে ডায়মন্ড হারবার সুপারস্পেশালীটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 
তবে প্রাকৃতিক দুর্যোগ থাকায় কারণে সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপর সরকারি নিষেধাজ্ঞা জারি ছিল। সেই নিষেধাজ্ঞাকে অমান্য করে কেন ওই ট্রলার ও নৌকা গুলি সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours