বর্ষা আসতেই গুজরাটের একাধিক জেলা জলমগ্ন। এরইমধ্যে ১ জুলাই ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে গ্রামের পর গ্রাম জলমগ্ন হতে থাকে। একাধিক গ্রাম জলের তলায় চলে যায়। সচিন পালি গ্রাম এলাকায় প্রায় ৩০০টি ফ্ল্যাট আছে বলে জানান সুরাতের পুলিশ কমিশনার অনুপম সিং গেহলট।

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাত্র আট বছর আগে তৈরি বহুতল
মুম্বইয়ে ভেঙে পড়ে বহুতল।


গুজরাট: ভয়াবহ বৃষ্টি গত কয়েকদিন ধরে। এরইমধ্যে শনিবার গুজরাটের সুরাতে তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি বহুতল। এখনও অবধি যা খবর, ১৫ জন আহত হয়েছেন এই ঘটনায়। অনেকেরই ভগ্নস্তূপের মধ্য়ে আটকে থাকার সম্ভাবনা রয়েছে। সুরাতের সচিন পালি গ্রামের ঘটনা। এক মহিলাকে কোনওমতে ধ্বংসস্তূপ থেকে টেনে হিচড়ে বের করে আনতে সমর্থ হয়েছেন উদ্ধারকারীরা।


জানা গিয়েছে, শনিবার দুপুরে আচমকাই ধসে পড়ে বহুতলটি। ভিতরে পাঁচটি পরিবার ছিল। মাত্র ৮ বছর আগে তৈরি হয় এটি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও দমকল। উদ্ধারকাজ শুরু করে তারা। পরিস্থিতি এতটাই সাংঘাতিক যে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সও ডাকতে হয়।


সুরাতের ডিস্ট্রিক্ট কালেক্টর সৌরভ পারঘি বলেন, “একটি ছ’তলা বহুতল ভেঙে পড়ে। একজন মহিলাকে উদ্ধার করি। তাঁর কথা অনুযায়ী, ৪-৫ জন ভিতরে আটকে থাকতে পারেন। এনডিআরএফ ও এসডিআরএফ রয়েছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours