মেট্রো সূত্রে খবর, তারাতলা স্টেশনে দৈনিক গড় যাত্রী হয় মাত্র ৭০ জন। কবি সুকান্ত মেট্রো স্টেশনে গড়ে ২২০ জন। সখেরবাজারে এই সংখ্যা মাত্র ৫৫ জন। সে কারণেই এবার পাইলট প্রজেক্ট হিসাবে তিন স্টেশনকে বাছা হয়েছে কলকাতা মেট্রোর তরফে।


সারাদিনে মাত্র ৫০ জন যাত্রী! কলকাতার এই ৩ মেট্রো স্টেশন থেকে চিরতরে উঠে যাচ্ছে টিকিট কাউন্টার
প্রতীকী ছবি


কলকাতা: খোলা থাকবে না কোনও বুকিং কাউন্টার। মেট্রোর টোকেন, নতুন স্মার্ট কার্ড বিক্রি বা স্মার্ট কার্ড রিচার্জ কোনওটাই হবে না কাউন্টারে। ১ অগস্ট থেকেই বুকিং কাউন্টার উঠে যাচ্ছে কলকাতা মেট্রোর তিন স্টেশনে! নিশ্চয় ভাবছেন হঠাৎ কী এমন হল যে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে? যাতায়াতই বা চলবে কেমন করে? তালিকায় রয়েছে কলকাতা মেট্রোর পার্পল এবং অরেঞ্জ লাইনের তিনটি স্টেশন। পার্পল লাইনের তারাতলা ও সখেরবাজার মেট্রো স্টেশন এবং অরেঞ্জ লাইনের কবি সুকান্ত স্টেশন। ১ অগস্ট থেকে এই তিন স্টেশন আত্মপ্রকাশ করছে ‘বুকিং কাউন্টার বিহীন’ স্টেশনে। 


মেট্রো সূত্রে খবর, তারাতলা স্টেশনে দৈনিক গড় যাত্রী হয় মাত্র ৭০ জন। কবি সুকান্ত মেট্রো স্টেশনে গড়ে ২২০ জন। সখেরবাজারে এই সংখ্যা মাত্র ৫৫ জন। সে কারণেই এবার পাইলট প্রজেক্ট হিসাবে তিন স্টেশনকে বেছেছে কলকাতা মেট্রো। মেট্রো সূত্রে খবর, ১ অগস্ট থেকে টোকেন, নতুন স্মার্ট কার্ড বিক্রি বা স্মার্ট কার্ড রিচার্জ করার জন্য কোনও বুকিং কর্মী থাকবেন না স্টেশনগুলিতে। বদলে যাত্রীদের স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড রিচার্জ মেশিন (ASCRM) থেকে টোকেন, স্মার্ট কার্ড, কাগজের QR কোড-ভিত্তিক টিকিট কিনতে হবে। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours