বুধবার (২৪ জুলাই), লোকসভায় প্রথম বক্তৃতা দিলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর প্রথম বক্তৃতা দেওয়ার সময়ই কংগ্রেস সাংসদ তথা লোকসভার উপ-দলনেতা গৌরব গগৈয়ের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়লেন তিনি।

গগৈ! প্রথম ভাষণেই বিতর্কে অভিজিৎ
লোকসভা উত্তপ্ত বাদানুবাদে জড়ালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও গৌরব গগৈ


 বুধবার (২৪ জুলাই), লোকসভায় দেখা গেল গঙ্গোপাধ্যায় বনাম গগৈ। নির্মলা সীতারামনের কেন্দ্রীয় বাজেটে প্রস্তাবের উপর বলতে উঠেছিলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এটিই ছিল লোকসভায় তাঁর প্রথম বক্তৃতা। আর প্রথম বক্তৃতা দেওয়ার সময়ই কংগ্রেস সাংসদ তথা লোকসভার উপ-দলনেতা গৌরব গগৈয়ের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়লেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর বলা কিছু কথা পরে লোকসভার রেকর্ড থেকে মুছেও ফেলতে হয়েছে।

সেই সময় চেয়ায়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা ছিলেন না। তাঁর বদলে সভা পরিচালনা করছিলেন চেয়ারপার্সন দিলীপ সাইকিয়া। বাজেট বক্তৃতায় তমলুকের বিধায়ক অতিরিক্ত সময় নিচ্ছেন বলে আপত্তি এসেছিল বিরোধী বেঞ্চ থেকে। দিলীপ সাইকিয়াও প্রাক্তন বিচারপতিকে এক মিনিটে তাঁর বক্তৃতা শেষ করতে বলেন। এরপরই, বিরোধীদের উদ্দেশ্য করে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “যাঁরা আমায় বক্তৃতা শেষ করতে বলছেন, তাঁদের বলি, আমি আমার বক্তৃতা শোনার জন্য তাদের এখানে থাকতে বলিনি।”

এতে, কংগ্রেসের লোকসভার উপ-দলনেতা গৌরব গগৈ মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের প্রসঙ্গ তোলেন। অতীতে এক টিভি সাক্ষাৎকারে, বিজেপির প্রথমবারের বিধায়ক বলেছিলেন, মহাত্মা গান্ধীকে হত্যার পিছনে গডসের কী প্রেরণা ছিল, তা না বুঝতে পারলে, গান্ধী এবং গডসের মধ্যে কোনও একজনকে বেছে নেওয়াটা তাঁর পক্ষে অসম্ভব। সেই প্রসঙ্গ তুলে গডসে সম্পর্কে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতামত জিজ্ঞাসা করেন গৌরব গগৈ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours