ভ্রমণ পিপাসু বাঙালির বেড়াতে যাওয়ার সেরা পছন্দ রেলগাড়ি। রেলগাড়িতে ভ্রমণ করলে একদিকে যেমন আর্থিক সাশ্রয় হয়, তেমনি যাত্রাও হয় উপভোগ্য। যে কোনওরকম ছুটির মরসুম এলেই বাঙালির বেড়াতে যাওয়ার সেরা পছন্দের স্থান দার্জিলিং, পুরী।


১৫ অগস্ট পুরী-দার্জিলিংয়ের টিকিট নিয়ে 'মারামারি', ওয়েটিং লিস্ট মাথা ঘুরিয়ে দেবে
দার্জিলিংয়ের টিকিটও লম্বা ওয়েটিংয়ে।


 স্বাধীনতা দিবসের আগে লোকজন হুড়মুড়িয়ে দার্জিলিং, পুরীর টিকিট কাটছেন। তুঙ্গে এই দুই পর্যটন কেন্দ্রের ট্রেনের টিকিটের চাহিদা। ভ্রমণ পিপাসু বাঙালির বেড়াতে যাওয়ার সেরা পছন্দ রেলগাড়ি। রেলগাড়িতে ভ্রমণ করলে একদিকে যেমন আর্থিক সাশ্রয় হয়, তেমনি যাত্রাও হয় উপভোগ্য। যে কোনওরকম ছুটির মরসুম এলেই বাঙালির বেড়াতে যাওয়ার সেরা পছন্দের স্থান দার্জিলিং, পুরী।

তাই কোনও ছুটির মরসুম এলেই দার্জিলিং ও পুরীগামী ট্রেনগুলিতে অসম্ভব ভিড় চোখে পড়ে। সামনে ১৫ অগস্ট। বৃহস্পতিবার পড়েছে। এরমধ্যে আরেকটা কাজের দিনে ছুটি নিলে অর্থাৎ ১৬ অগস্ট ছুটি নিলে শনি ও রবিবার মিলিয়ে টানা চারদিন ছুটি মিলতে পারে। সেই সুযোগ অনেকেই কাজে লাগাচ্ছেন।

অন্তত রেলের টিকিটের যা অবস্থা, তা তো সে কথাই বলছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, পুজোর মরসুমের আগে স্বাধীনতা দিবসের সময় টিকিটের চাহিদা ভালই থাকে। যে কারণে পরিস্থিতি বুঝে ট্রেনের সংখ্যা বাড়ানোর চেষ্টা করা হয়।


12343 শিয়ালদহ—নিউ জলপাইগুড়ি দার্জিলিং মেলে ১৪ অগস্ট স্লিপার ক্লাসে ১০০-এর উপর ওয়েটিং লিস্ট রয়েছে। 3AC—তে ওয়েটিং লিস্ট ১০০ ছাড়িয়েছে। একইভাবে 12377 পদাতিক এক্সপ্রেসে ১৪ অগস্ট স্লিপার ক্লাসে ওয়েটিং লিস্ট ১০০ রয়েছে, 3AC—তে ৫২। 22201 শিয়ালদহ—পুরী দুরন্ত এক্সপ্রেসে ১৪ অগস্ট স্লিপার ক্লাসে ওয়েটিং লিস্ট ১২৩ রয়েছে।

এছাড়াও 12041 হাওড়া—নিউ জলপাইগুড়ি শতাব্দী এক্সপ্রেসের ভিস্টা ডোম কোচে ১৩ অগস্ট, ১৪ অগস্ট, ১৫ অগস্ট এখনও কিছু সিট আছে। যে সমস্ত যাত্রীরা বৃষ্টিভেজা প্রকৃতিকে উপভোগ করতে করতে হিমালয়ের কোলে যেতে চান, এখনও তাঁদের বুকিং করার সুযোগ আছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours