প্রশাসনের তরফে উদ্ধারকাদের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এনডিআরএফের টিম শুরু করেছে উদ্ধারকাজ। আটকে পড়া মানুষকে একে একে বের করে আনা হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


খরস্রোতা নদীতে ভেসে গেল সব, দ্রুত মুখ্যমন্ত্রীকে ফোন নরেন্দ্র মোদীর
ভয়াবহ ভূমিধসে বাড়ছে মৃতের সংখ্যা



ভয়াবহ দুর্যোগের মুখে কেরলে ওয়েনাড। রাত থেকেই চলছিল প্রবল বৃষ্টি। তার জেরেই ভোর রাতে নামে ধস। আর তাতেই ভেসে গেলেন বহু মানুষ। এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, তবে স্থানীয় বাসিন্দারা বলছেন, খোঁজ নেই অনেকের। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ইতিমধ্যেই উদ্ধারকাজে সবরকমের ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন। এবার কেরলে সাহায্যের আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবা সকালে খবর পাওয়ার পরই শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। এক্স মাধ্যমে তিনি লিখেছেন, যাঁরা স্বজন হারিয়েছেন, তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। একইসঙ্গে তিনি জানিয়েছেন পিনারাই বিজয়নের সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকাজ চালাতে কেন্দ্র সবরকম সাহায্য করবে বলে জানিয়েছেন তিনি।

ঘটনার পরই প্রধানমন্ত্রী ত্রান তহবিল থেকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন লোকসভার বিরোধী দলনেতা তথা ওয়েনাডের প্রাক্তন সাংসদ রাহুল গান্ধীও। তিনি জানিয়েছেন, যে কোনও প্রয়োজনে সাহায্য়ের ব্যবস্থা করবেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours