Nabanna allocated honorarium for the first police personnel to work in the Lok Sabha elections, do you know how much money?


অর্ডার অনুযাযী এডিজি, আইজি, পুলিশ কমিশনার থেকে শুরু করে বিভিন্ন জেলার এসপি, জয়েন্ট কমিশনার, ডেপুটি কমিশনার, অ্যাডিশনাল এসপি, অ্যাডিশনাল সিপি, এসডিপিও-সহ উচ্চপদে কর্মরত এমন প্রায় ১,৩৮২ জন তাঁদের এক মাসের 'বেসিক পে' সাম্মানিক হিসাবে পাবেন।

লোকসভা নির্বাচনে কাজের জন্য এই প্রথম পুলিশ কর্মীদের জন্য সাম্মানিক বরাদ্দ করল নবান্ন, কত টাকা জানেন?
রাজ্য পুলিশের জন্য বড় ঘোষণা


কলকাতা: লোকসভা নির্বাচনে কাজের জন্য এই প্রথম পুলিশ কর্মীদের জন্য সাম্মানিক বরাদ্দ করল নবান্ন! এতদিন নির্বাচনে কাজ করার জন্য একটা নির্দিষ্ট পরিমাণ ভাতা পেতেন ভোটকর্মীরা । তবে সেই তালিকায় নাম থাকে না রিটার্নিং অফিসার, অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসার-সহ পুলিশ কর্মী বা আধিকারিকদের। এবার সেই বৈষম্য মেটানোর পথে হাঁটল নবান্ন। পুলিশকে সাম্মানিক প্রদানের জন্য প্রায় ৩২ কোটি (৩১,৯৬,০৬,৫০০) টাকা বরাদ্দ করা হয়েছে। তার জন্য নির্দিষ্ট অর্ডার করা হয়েছে ।

পুলিশের কারা, কত টাকা পাচ্ছেন ?

অর্ডার অনুযাযী এডিজি, আইজি, পুলিশ কমিশনার থেকে শুরু করে বিভিন্ন জেলার এসপি, জয়েন্ট কমিশনার, ডেপুটি কমিশনার, অ্যাডিশনাল এসপি, অ্যাডিশনাল সিপি, এসডিপিও-সহ উচ্চপদে কর্মরত এমন প্রায় ১,৩৮২ জন তাঁদের এক মাসের ‘বেসিক পে’ সাম্মানিক হিসাবে পাবেন। এছাড়া আরও প্রায় ২৮,৭৯২ জন পুলিশ কর্মি সাম্মানিক হিসাবে পাবেন ৭,৫০০ টাকা করে।

প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনের আগে গত মে মাসেই ভোটের কাজে ব্যবহৃত পুলিশ কর্মীদের সাম্মানিকের আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রস্তাব যায়। ওয়েস্ট বেঙ্গল পুলিশ স্টেট ওয়েলফেয়ার কমিটির তরফে সেই প্রস্তাব যায়। আগে ভোটের জন্য কোনও পুলিশ কর্মী অন্য জেলাতে গেলেও একটিও টাকা পান না। ১৫ দিনের জন্য এক এক জন পুলিশকর্মী দু’হাজার টাকা করে পান। তাঁদের থাকা-খাওয়া-খরচ বাবদ একটা ব্যয় হয়। সেই কারণেই ওয়েস্ট বেঙ্গল পুলিশ স্টেট ওয়েলফেয়ার কমিটির তরফে সম্মানিক প্রদানের প্রস্তাব দেওয়া হয়েছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours