উত্তর দিনাজপুরে চোপড়া ব্লকের লক্ষ্মীপুর এলাকায় বসানো এক সালিশি সভায় এক যুবতী ও যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছিল চোপড়ার স্থানীয় তৃণমূল নেতা তাজিমুল ওরফে জেসিবির বিরুদ্ধে। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে চোপড়ার বিধায়ক হামিদুর রহমানকে শো কজ করল তৃণমূল।

 চোপড়া কাণ্ডে মন্তব্যের জের, বিধায়ককে শোকজ তৃণমূলের
শালিসি সভার ঘটনা নিয়েয়ে বক্তব্যের জেরে শো কজ করা হল হামিদুর রহমানকে।


চোপড়ার সালিশি সভায় যুবক-যুবতীকে মারধরের ঘটনা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। সেই ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে চোপড়ার বিধায়ক হামিদুর রহমানকে শো কজ করল তৃণমূল। রাজ্য নেতৃত্বের নির্দেশে চোপড়ার তৃণমূল বিধায়ককে শোকজ করল উত্তর দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার উত্তর দিনাজপুর তৃণমূল জেলা সভাপতি কানহাইয়ালাল আগরওয়াল হামিদুরকে শোকজের চিঠি পাঠিয়েছেন। রাজ্য নেতৃত্বের নির্দেশে হামিদুরের কাছে ঘটনার কারণ ব্যাখ্যা চাওয়া হয়েছে। কীসের প্রক্ষিতে তিনি ওই মন্তব্য করেছেন তাও জানতে চাওয়া হয়েছে। কানাইলাল জানিয়েছেন, আগামী ৭ দিনের মধ্যে বিধায়ককে জবাব দিতে বলা হয়েছে। হামিদুর জবাব পাঠালে তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো হবে বলেও জানিয়েছে তিনি।


উত্তর দিনাজপুরে চোপড়া ব্লকের লক্ষ্মীপুর এলাকায় বসানো এক সালিশি সভায় এক যুবতী ও যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছিল চোপড়ার স্থানীয় তৃণমূল নেতা তাজিমুল ওরফে জেসিবির বিরুদ্ধে। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যায়, মাটি পড়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন যুবক-যুবতী। তাঁদের ঘিরে দাঁড়িয়ে রয়েছেন বেশ কয়েকজন গ্রামবাসী। নাগাড়ে তাঁদের মারছেন অভিযুক্ত নেতা জেসিবি। এই ঘটনার পরই জেসিবিকে চোপড়ার বিধায়ক হামিদুরের ঘনিষ্ঠ বলে অভিযোগ তোলেন বিরোধীরা। এর পর হামিদুরর দাবি করেছিলেন, নির্যাতিতা যুবতী অসামাজিক কাজে জড়িত ছিলেন। সে জন্যই গ্রামে সালিশি সভা বসেছিল। গ্রামে নাকি এ রকম সভা বসে থাকে বলেও জানিয়েছিলেন বিধায়ক। মেয়েটাকে শাসন করতে গিয়ে জেসিবি বাড়াবাড়ি করে ফেলেছে বলেও মন্তব্য করেন। এ সবের মন্তব্যের মাধ্যমে ‘মধ্যযুগীয় শাসন’কে মান্যতা দিয়ে বিতর্কে জড়ান হামিদুর। এর পরই শো কজ করে তাঁর থেকে জবাব তলব করল দল।


চোপড়ার এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই নিন্দায় সরব হয়েছে বিজেপি। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও বিষয়টি নিয়ে সরব। তৃণমূলও ঘটনার নিন্দা করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। তার জেরেই কী এই পদক্ষেপ?
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours