হামাস ও ইরানের ইসলামিক রেভেনিউশনারি গার্ডস কর্পসের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, মঙ্গলবার ইরানের তেহরানে হামাস প্রধান ইসমাইল হানিয়ে-র বাড়িতে হামলা চালায় 'জিওনিস্ট'রা। হামলায় ইসমাইল ও এক দেহরক্ষীর মৃত্যু হয়েছে।


খতম হামাস প্রধান ইসমাইল হানিয়ে, ইজরায়েলের দিকেই উঠল আঙুল, বড় মোড় নেবে যুদ্ধ?

ইজরায়েল-হামাস যুদ্ধে বড় মোড়। খতম হামাস প্রধান। জানা গিয়েছে, হামাস প্রধান ইসমাইল হানিয়ে ও তাঁর এক দেহরক্ষীকে হত্যা করা হয়েছে। ইরানে ছিলেন হামাস নেতা। সেখানেই তাঁর উপরে হামলা চলে। প্যালেস্তাইনের সশস্ত্র বাহিনীর দাবি, ইজরায়েলই এই হত্যালীলা চালিয়েছে।

হামাস ও ইরানের ইসলামিক রেভেনিউশনারি গার্ডস কর্পসের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, মঙ্গলবার ইরানের তেহরানে হামাস প্রধান ইসমাইল হানিয়ে-র বাড়িতে হামলা চালায় ‘জিওনিস্ট’রা। হামলায় ইসমাইল ও এক দেহরক্ষীর মৃত্যু হয়েছে। হামাস জানিয়েছে, এই হামলার তদন্ত করবে তারা।

এতদিন কাতার থেকেই হামাসের যাবতীয় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতেন ইসমাইল হানিয়ে। তাঁর মৃত্য়ুতে হামাস গোষ্ঠী যে বড় ধাক্কা খাবে, তা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, মঙ্গলবারই হানিয়ে ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজ়েশকিয়ানের সঙ্গে দেখা করেন। তাঁর শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন হামাস নেতা। ইরানের সুপ্রিম নেতা আয়াতোল্লাহ আলি খোমেইনির সঙ্গেও দেখা করেন হানিয়ে।

গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলা এবং তারপর ইজরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পরই ইজরায়েল হুমকি দিয়ে বলেছিল যে ইসমাইল হানিয়েকে খতম করা হবে এবং হামাস গোষ্ঠীকে ধ্বংস করে দেবে।

এদিকে, হামলার পরই ইজরায়েল জানিয়েছে, তাদের সেনাবাহিনী যে কোনও পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত। ইজরায়েলি মিলিটারির মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানিয়েছেন, আরও বড় মাপের যুদ্ধ ছাড়াই এই জটিল পরিস্থিতির যাতে সমাধান হয়, সেটাই চায় ইজরায়েল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours