বাংলার বাইরে থেকে এখনও পর্যন্ত ৮৭ হাজার ১০ পড়ুয়া বাংলার কলেজগুলিতে ভর্তির জন্য আবেদন করেছেন। তার মধ্যে গুজরাট, উত্তর প্রদেশ, কর্নাটক, অসম, বিহার এবং মহারাষ্ট্রের পড়ুয়ারা রয়েছেন। উচ্ছ্বাস গোপন না রেখে রাজ্যের শিক্ষামন্ত্রী বলেন, "উচ্চ শিক্ষার জন্য বাংলাকেই বেছে নিচ্ছেন জম্মু-কাশ্মীর থেকে কেরলের পড়ুয়ারা। আমরা তাঁদের স্বাগত জানাই।"

গুজরাট থেকে মহারাষ্ট্র, পড়ুয়ারা বেছে নিচ্ছে বাংলার কলেজকেই', এক্স হ্যান্ডলে উচ্ছ্বাস ব্রাত্যর
বাংলার কলেজে ভর্তির জন্য ভিন রাজ্যের পড়ুয়াদের আবেদনের পরিসংখ্যান তুলে ধরলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু


কলকাতা: বাংলায় শিক্ষার হাল নিয়ে বিভিন্ন সময় প্রশ্ন উঠেছে। শিক্ষক নিয়োগ দুর্নীতি ঘিরে বেড়েছে রাজনৈতিক চাপানউতোর। নিয়োগ দুর্নীতিকাণ্ডের পর শিক্ষক নিয়োগ স্তব্ধ। কিছুদিন আগেই বিহারে নবম-দশম শ্রেণির টেট পরীক্ষায় বাংলার পরীক্ষার্থীদের সংখ্যা ঘিরে শোরগোল পড়েছিল। রাজ্যের শাসকদলকে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। এবার বাংলার শিক্ষা ব্যবস্থার ‘উজ্জ্বল’ ছবি তুলে ধরলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। হাতিয়ার করলেন কলেজ স্তরে ভর্তির জন্য ভিন রাজ্যের পড়ুয়াদের আবেদনের পরিসংখ্যান। জম্মু-কাশ্মীর থেকে কেরলের পড়ুয়াদের কাছে উচ্চশিক্ষার জন্য বাংলাই যে শ্রেষ্ঠ গন্তব্য, সেকথা বুঝিয়ে দিলেন।


বুধবার এক্স হ্যান্ডলে শিক্ষামন্ত্রী লেখেন, স্নাতকস্তরে পড়ার জন্য দেশের বিভিন্ন প্রান্তের পড়ুয়ারা অনলাইন অ্যাডমিশন পোর্টালে আবেদন জানিয়েছেন। বাংলার বাইরে থেকে এখনও পর্যন্ত ৮৭ হাজার ১০ পড়ুয়া বাংলার কলেজগুলিতে ভর্তির জন্য আবেদন করেছেন। তার মধ্যে গুজরাট, উত্তর প্রদেশ, কর্নাটক, অসম, বিহার এবং মহারাষ্ট্রের পড়ুয়ারা রয়েছেন। উচ্ছ্বাস গোপন না রেখে রাজ্যের শিক্ষামন্ত্রী বলেন, “উচ্চ শিক্ষার জন্য বাংলাকেই বেছে নিচ্ছেন জম্মু-কাশ্মীর থেকে কেরলের পড়ুয়ারা। আমরা তাঁদের স্বাগত জানাই।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours