গরু ও কয়লা পাচার মামলায় একাধিকবার নাম জড়ায় এই আব্দুল বারিক বিশ্বাসের। সিআইডি এর হাতে গ্রেফতারও হন তিনি। অন্যদিকে সোনা পাচার মামলায় ১০ বছর আগে আব্দুল বারিক বিশ্বাস গ্রেফতার হয়েছিলেন। সূত্রের খবর, সেই আব্দুল বারিক এবার রেশন দুর্নীতি মামলায় তদন্তকারীদের স্ক্যানারে।


রেশন দুর্নীতি মামলায় ফের ময়দানে তেড়েফুঁড়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় একযোগে তল্লাশি শুরু করেছে ইডি। প্রায় ৪০ জন অফিসারের একটি টিম নিয়ে তল্লাশি চলছে। টিমে রয়েছেন মহিলা অফিসারও। সিআরপিএফ ও বিএসএফ নিয়ে তল্লাশি চলছে। বসিরহাট ও বেড়াচাপার কাউকেপাড়ায় অভিযানে তদন্তকারীরা।


বসিরহাটের সংগ্রামপুরে আব্দুল বারিক বিশ্বাসের বাড়ি। এদিন ভোরের আলো ফোটার আগেই সেখানে হাজির হয় ইডির একটি বিরাট দল। ৯ জন ইডি আধিকারিক তল্লাশি শুরু করেছেন। আব্দুল বারিকের প্রাসাদোপম বাড়ি। সেই বাড়ি ঘিরে ফেলেন জওয়ানরা।

গরু ও কয়লা পাচার মামলায় একাধিকবার নাম জড়ায় এই আব্দুল বারিক বিশ্বাসের। সিআইডি এর হাতে গ্রেফতারও হন তিনি। অন্যদিকে সোনা পাচার মামলায় ১০ বছর আগে আব্দুল বারিক বিশ্বাস গ্রেফতার হয়েছিলেন। সূত্রের খবর, সেই আব্দুল বারিক এবার রেশন দুর্নীতি মামলায় তদন্তকারীদের স্ক্যানারে। তাঁর বাড়ির পাশেই একটি রাইস মিল রয়েছে। সেখানেও পৌঁছয় ইডির আধিকারিকরা।


প্রাসাদোপম এই বাড়িতে একাধিক সিসি ক্যামেরা রয়েছে। পুরো বাড়ি চতুর্দিক ঘিরে ফেলেছে বিএসএফ। ঠিক ভোর ৫টায় আব্দুল বারিক বিশ্বাসের বাড়িতে ঢোকে ইডি। ভোর রাত ৩.৪৫ নাগাদ তাঁর বাড়ির সামনে এসে পৌঁছয় ইডি গোয়েন্দারা। সংগ্রামপুর অ্যাগ্রো ফুড প্রোডাক্ট প্রাইভেট লিমিটেড নামে একটি রাইস মিলে শুরু করেছে ইডি। রাইস মিলের কর্মীদের সঙ্গে কথাও বলেন ইডি গোয়েন্দারা। অন্যদিকে দেগঙ্গা ব্লকের বেড়াচাপায় পিজি হাই টেক রাইস মিলেও ইডির হানা। রাইস মিল ও মালিকের প্রাসাদসমান বাড়ি ঘিরে ফেলেছে সিআরপিএফ। নিউটাউনে মুকুল শান্তি গার্ডেনেও চলছে তল্লাশি। এটি আব্দুল বারিকের ফ্ল্যাট


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours