Major disaster in Hathors district of Uttar Pradesh. At least 23 people are reported to have been trampled to death during a religious ceremony on Tuesday (July 2). Most are feared to be women. Sikandararao 


হাথরসে মৃত্যু মিছিল, ধর্মসভায় পদপিষ্ট ২৭, রয়েছে একাধিক শিশুও
শিশুর দেহ কোলে কান্না মায়ের...

 উত্তর প্রদেশের হাথরস জেলায় বড় বিপর্যয়। মঙ্গলবার (২ জুলাই) এক ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে অন্তত ২৩ জনের পদদলিত হয়ে মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বেশিরভাগই মহিলা বলে আশঙ্কা করা হচ্ছে। সিকান্দরারাও থানার অন্তর্গত ফুলরাই গ্রামে ভোলে বাবা সৎসঙ্গে এদিন এক ধর্মগুরুর বক্তৃতার আয়োজন করা হয়েছিল। সেই উপলক্ষ্যে সেখানে একটি বিশেষ তাঁবু স্থাপন করা হয়েছিল। ভক্তদের সামনে ওই ধর্মগুরু ভাষণ দেওয়ার সময়ই বিশৃঙ্খলা সৃষ্টি হয়। হুডো়হুড়ির মধ্যে পড়ে গিয়ে পদদলিত হয়ে একের পর এক ভক্তের মৃত্যু হয় বলে জানা গিয়েছে।



মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য এবং পরবর্তী প্রক্রিয়ার জন্য ইটা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। ইটা-র চিফ মেডিক্যাল অফিসার, ডা. উমেশ কুমার ত্রিপাঠি জানিয়েছেন, ২৭ জনের মৃত্যুর কথা জানিয়েছেন। এর মধ্যে দুজন পুরুষ, বাকিরা মহিলা বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে, ইটার এসএসপি রাজেশ কুমার জানিয়েছেন, মৃতদের মধ্যে একজন পুরুষ, ৩জন শিশু এবং ২৩ জন মহিলা। কাজেই মৃতদের পরিচয় নিয়ে বিভ্রান্তি রয়েছে। এই ঘটনায় আরও বহু মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। অন্তত ১০০ জন সংজ্ঞা হারিয়েছিলেন। তাঁদের ট্রাকে এবং বাসে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পদপিষ্ট হয়ে মৃতদের প্রতি সমবেদনা জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর কার্যালয় থেকে সোশ্যাল মিডিয়ায় বলা হয়েছে, নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন তিনি। পাশাপাশি, জেলা প্রশাসনের আধিকারিকদের অবিলম্বে হাসপাতালে গিয়ে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার এবং ঘটনাস্থলে দ্রুত ত্রাণের কাজ সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন। এডিজি আগ্রা এবং আলিগড়ের পুলিশ কমিশনারের নেতৃত্বে এই দুর্ঘটনার তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours