ফের বিধানসভার অন্দরেই বিতর্কিত মন্তব্য মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের। যার জেরে ফের বিরোধীদের নিশানায় তিনি। আসলে, এদিন বিহার বিধানসভায় নীতীশ কুমারের বিরুদ্ধে একটানা স্লোগান দিয়ে যাচ্ছিলেন বিরোধীরা। আর তাতেই মেজাজ হারান নীতীশ। এই ঘটনার প্রেক্ষিতে, তাঁর তীব্র সমালোচনা করলেন তেজস্বী যাদব।

আপনি মহিলা...', খেপে গিয়ে বিধানসভাতেই 'নারীবিদ্বেষী' নীতীশ কুমার
বিহার বিধানসভায় ক্ষিপ্ত নীতীশ কুমার

ফের বিধানসভার অন্দরেই বিতর্কিত মন্তব্য মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের। যার জেরে ফের বিরোধীদের নিশানায় তিনি। আসলে, এদিন বিহার বিধানসভায় নীতীশ কুমারের বিরুদ্ধে একটানা স্লোগান দিয়ে যাচ্ছিলেন বিরোধীরা। আর তাতেই মেজাজ হারান নীতীশ। রাজ্যের সংশোধিত সংরক্ষণ আইনকে সংবিধানের নবম তফসিলে রাখার দাবি জানাচ্ছিলেন বিরোধীরা। সেই সঙ্গে, বিহারের জন্য বিশেষ বিভাগের মর্যাদা আনার ক্ষেত্রে ‘ব্যর্থতার’ জন্য নীতীশ কুমারের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন। নীতীশ কুমারের জানান, বিষয়টি সুপ্রিম কোর্টে তালিকাভুক্ত করা হয়েছে। কিন্তু, তাতেও শান্ত হয়নি আরজেডি এবং কংগ্রেস। ‘নীতীশ কুমার হায় হায়’ স্লোগান চলতে থাকে। এরপরই ওই ঘটনা ঘটে।


আরজেডি বিধায়ক রেখা দেবীর দিকে আঙ্গুল তুলে নীতীশ বলেন, “আরে মহিলা হো, কুছ জানতি নাহি হো? আরে বোল রাহি হ্যায়, কাহাঁ সে আতে? ইয়ে লোগো নে কাভি মহিলা কো আগে বাড়ায়া থা? বোল রাহি হো? ফালতু। ইসলিয়ে হাম কেহ রহে হ্যায়, চুপ চাপ শুনো। আরে কেয়া হুয়া? শুনোগে না? হাম তো শুনায়েঙ্গে। অগর আপ না শুনিয়েগা, তো আপ লোগো কি গলতি হ্যায়।” (আরে তুমি মহিলা, কিছু জান না নাকি? আরে বলেই যাচ্ছে, কোথা থেকে আসে। এরা কি (বিরোধীরা) কখনও মহিলাদের সামনে এনেছে? যে কথা বলছ? ফালতু। তাই আমরা বলছি, চুপচাপ শোনো। আরে কি হল? শুনবে না? আমি তো শোনাবই। যদি আপনারা না শোনেন, এটা আপনাদের দোষ।)


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours