যদি লেবার পার্টি জেতে, প্রধানমন্ত্রী হতে পারেন কেয়ার স্টার্মার। শেষ মুহূর্তের প্রচারে তিনি বলেছেন, "নতুন আশা ও সুযোগের সূচনা এটা। আমার ক্যাবিনেট সরকার গড়তে প্রস্তুত।"

এক্সিট পোল ইঙ্গিত দিচ্ছে সুনকের 'এক্সিট', ৪০০ পার করে প্রধানমন্ত্রী হবেন স্টার্মার? ভাগ্য পরীক্ষা আজই
ঋষি সুনক নাকি কেয়ার স্টার্মার, কে হবেন প্রধানমন্ত্রী?


ভারতে ভোট মিটেছে, এবার ব্রিটেনের পালা। আজ ভাগ্য পরীক্ষা ঋষি সুনকের। ফের একবার তিনিই প্রধানমন্ত্রীর গদি ধরে রাখবেন নাকি কনজারভেটিভ পার্টিকে হারাবে লেবার পার্টির নেতা কেয়ার স্টার্মার-তার চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজ ভোটাভুটির মাধ্যমে। এক্সিট পোলের পূর্বাভাস বলছে, ক্ষমতা হারাতে চলেছেন ঋষি সুনক। ১৪ বছরের কনজারভেটিভ পার্টির রাজ শেষ হতে চলেছে। তবে হার মানতে নারাজ ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী। শেষ মুহূর্তেও তিনি জনগণের মন জিততে পুরোদমে চেষ্টা চালাচ্ছেন। আজ গভীর রাত বা আগামিকাল ভোরে এই নির্বাচনের ফল প্রকাশ হতে চলেছে।


ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্য়ান্ড মিলিয়ে মোট ৬৫০টি সংসদয় কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে। সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে রাত ১০টা পর্যন্ত। ৪৬ কোটি ভোটারের জন্য ৪০ হাজার বুথ তৈরি করা হয়েছে। এবারের নির্বাচনের জন্য নতুন ভোটার আইডি কার্ড তৈরি করা হয়েছে।


এক্সিট পোলের সমীক্ষায় ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের হার প্রায় নিশ্চিত বলেই পূর্বাভাস দিয়েছে। এবার ক্ষমতায় আসতে পারে লেবার পার্টি। টোরি বা কনজারভেটিভ পার্টির বিরুদ্ধেই জনমত বেশি বলে ইঙ্গিত মিলেছে।

যদি লেবার পার্টি জেতে, প্রধানমন্ত্রী হতে পারেন কেয়ার স্টার্মার। শেষ মুহূর্তের প্রচারে তিনি বলেছেন, “নতুন আশা ও সুযোগের সূচনা এটা। আমার ক্যাবিনেট সরকার গড়তে প্রস্তুত।”

অন্যদিকে, হার মানতে নারাজ ঋষি সুনক। তিনি টোরির জয় নিশ্চিত করার বার্তা না দিয়ে, বরং লেবার পার্টির বিরুদ্ধেই সুর চড়িয়েছেন। সুনক ভিডিয়ো বার্তায় বলেছেন, “আমাদের এই লেবার পার্টিকে আটকাতে হবে নাহলে এরা কর বাড়িয়ে দেবে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours