লোকসভা ভোটে আশানুরূপ ফল হয়নি বিজেপির। তারপর আবার সদ্য সমাপ্ত হওয়া উপভোটেও যে তিন আসনে জেতার কথা ছিল (বাগদা, রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জ) সেখানেও পরাজিত হয়েছে। এরপর আজ এই ফল নিয়েই বঙ্গ বিজেপি-র নেতারা কাটাছেঁড়া করেছেন।


নিচু তলার সংগঠন শূন্য', অর্জুন-সৌমিত্রর গলায় একই সুর
অর্জুন সিং এবং সৌমিত্র খাঁ


কলকাতা: বঙ্গ বিজেপির বৈঠক। সংগঠনের কাজকর্ম নিয়ে সুর চড়ালেন নেতাদের একাংশ। এ দিন মিটিংয়ের আগেই বিস্ফোরক অর্জুন সিং। একই সুর শোনা গেল সৌমত্র খাঁ-র গলাতেও। তাঁদের বক্তব্য, বুথ লেভেলে কোনও সংগঠন নেই। উপর থেকে নিচুতলা তৈরি হয় না। নিচুতলা থেকে উপরতলা তৈরি হয়। সেই কারণেই আজ এই অবস্থা। দায়িত্ব দেওয়া হচ্ছে না। দায়িত্ব দিলেই সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়া হবে।

লোকসভা ভোটে আশানুরূপ ফল হয়নি বিজেপির। তারপর আবার সদ্য সমাপ্ত হওয়া উপভোটেও যে তিন আসনে জেতার কথা ছিল (বাগদা, রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জ) সেখানেও পরাজিত হয়েছে। এরপর আজ এই ফল নিয়েই বঙ্গ বিজেপি-র নেতারা কাটাছেঁড়া করেছেন। আর সেখানেই চড়া সুর শোনা গেল বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং ব্যারাকপুরের বিজেপি নেতা অর্জুন সিং-এর গলায়।

কী বলেছেন সৌমিত্র? সাংসদ বলেন, “যদি সঠিক দিশা দেখাতে পারে তাহলে হবে। আর যদি না পারে ফেল করে যাব। সাংগঠনিক রদ বদলের নিশ্চয়ই দরকার রয়েছে। ব্যর্থদের কেউ দেখতে পারে না। নতুনদের দায়িত্ব দিতে হবে। আমার মনে সাংগঠনিক পরিবর্তন হয়। দিল্লির নেতারা সেটা ভাববে।”

অর্জুনের কী বক্তব্য? বিজেপি নেতা বলেন, “বিজেপি-র নিচুতলার কর্মীদের আগে ঠিক করতে হবে। উপর থেকে নিচে সংগঠন কোনওদিন ঠিক হয় না। বুথ লেভেলে সংগঠন নেই। শূন্য পুরো। আমাদের দায়িত্ব দিলে কেন করব না? শুধু বাড়িতে বসে শুনব আর বাড়ি চলে যাব তাহলে অসুবিধা আছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours