বিক্ষোভ দেখান বাসিন্দারা ও তৃণমূল নেতৃত্ব। যদিও বিশাল পুলিশ বাহিনী , ডেপুটি মেজিস্ট্রেট, বন্দরের আধিকারিকরা ছিলেন সেখানে।

কোথায় যাব আমরা... গাছের তলায় থাকতে হবে', উচ্ছেদ শুরু হতেই বিক্ষোভ হলদিয়ায়
হলদিয়ায় উচ্ছেদ অভিযান

হলদিয়া: হলদিয়া বন্দরের জায়গায় দীর্ঘদিন ধরে বসতি বহু মানুষের। কলকাতা হাইকোর্টের নির্দেশে সেখানে উচ্ছেদ করতে যেতেই শুরু হল বিক্ষোভ। ৪০ বছর ধরে যাঁরা আছেন, যাঁদের আধার কার্ড, ভোটার কার্ড- সব আছে, তাঁরা ওই জায়গা ছেড়ে যেতে নারাজ। তৃণমূল নেতৃত্বের দাবি, বিজেপি নেতাদের জন্যই এসব হচ্ছে।


শুক্রবার সকালে হলদিয়া বন্দর এলাকায় উচ্ছেদ অভিযান শুরু হয়। উপস্থিত ছিলেন পুলিশ আধিকারিকরা। গত ৪ দিন আগে এই সংক্রান্ত ঘোষণা নিয়ে মাইকিং করে বন্দর কর্তৃপক্ষ। নির্ধারিত সময়সীমা শেষ হলেই শুরু হয় সকাল থেকে উচ্ছেদ অভিযান।

এই অভিযানের বিরোধিতা করে জেলা যুব তৃণমূল সভাপতি অজগর আলি। দখলকারীদের পাশেই দাঁড়ান তিনি। অভিযান শুরুর আগেই প্ল্যাকার্ড, পোস্টার হাতে বিক্ষোভ দেখান বাসিন্দারা ও তৃণমূল নেতৃত্ব। যদিও বিশাল পুলিশ বাহিনী , ডেপুটি মেজিস্ট্রেট, বন্দরের আধিকারিকরা ছিলেন সেখানে। বিরোধী দলনেতাকেই দায়ী করেছেন জেলা তৃণমূলের যুব সভাপতি।


ওই জায়গার এক বাসিন্দা বলেন, “ঘর ভেঙে দিল আমরা যাব কোথায়।” আর এক মহিলা বলেন, “এবার তো যাওয়ার কোনও রাস্তা নেই। গাছের তলায় থাকতে হবে। অনেক নেতাদের জানিয়েছি। আমাদের ভোটার কার্ড থেকে শুরু করে সব এই ঠিকানায়।”

তৃণমূল নেতা বলেন, “এরপর এরা কোথায় থাকবে জানি না। ৪০ বছর ধরে এরা আছে। হেরে গিয়েছে বলে রিভেঞ্জ পলিটিক্স চলছে। এদের কোনও নৈতিক দায়িত্ব নেই।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours