শেষ ১০টি আইসিসির টুর্নামেন্টের মধ্যে ৯টি টুর্নামেন্টের সেমিফাইনাল এবং ফাইনাল খেলেছে ভারত। কিন্তু ট্রফি জিততে পারেনি। দক্ষিণ আফ্রিকা ৫টি এক দিনের বিশ্বকাপ এবং ২টি টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল খেললেও ট্রফি জিততে পারেনি।
শনিবার বার্বাডোসের কেনসিংটন ওভালে সাত রানের জয়ে দক্ষিণ আফ্রিকাকে বিস্মিত করে দ্বিতীয় বার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতেছে ভারত।

সাউথ আফ্রিকার বোলিং এর সময় পাওয়ারপ্লেতে অধিনায়ক রোহিত শর্মা, ঋষভ পান্ত এবং সূর্যকুমার যাদব সহ তিনটি উইকেট নিয়ে দুর্দান্ত শুরু করেছিল। ভারত অবশ্য বিরাট কোহলি এবং অক্ষর প্যাটেল চতুর্থ উইকেটে ৭২ রানের জুটি গড়ে নিয়ে পুনরুদ্ধার করেছে - একটি ফাইনালে ভারতীয় জুটির সর্বোচ্চ।

আকসার ৪৭ রানের দ্রুত ফায়ারের পরে পড়ে গেলে, কোহলি ৪৮ বলে একটি হাফ সেঞ্চুরি করেন। ভারত অবশ্য প্রতিযোগিতামূলক ৭ উইকেটে ১৭৬ রানের মোট তৈরি করেছিল। 

১৭ তম ওভারে ভারত একটি পরিবর্তন চিহ্নিত করে যখন হার্দিক পান্ডেয়া ৫৩ রানে ক্লাসেনকে আউট করেন, মাত্র চার রান দেন। জাসপ্রিত বুমরাহ একটি স্পেলবাইন্ডিং ওভারের সাথে ফলোআপ করেন, মার্কো জ্যানসেনকে ক্লিন করার সময় মাত্র দুই রান দেন, দক্ষিণ আফ্রিকার ২০ রানের ঘাটতি হয়। এরপর আরশদীপ সিং একটি দাগহীন ওভার দেন, চার রান দেন এবং শেষ ওভারে দক্ষিণ আফ্রিকাকে ১৬ রান দেন।

পান্ডিয়া ওভারের প্রথম ডেলিভারিতে নির্ণায়ক ধাক্কা খেলেন, লং অফ বাউন্ডারিতে সূর্যকুমার যাদবের অবিশ্বাস্য ক্যাচের পিছনে ডেভিড মিলারকে আউট করেন।  

রাত ১১:২৩ চারপাশে ফাটছে বাজি, জয়ের উচ্ছ্বাসে ভাসছে গোটা ভারতবর্ষ , সোশ্যাল মিডিয়ায় ইন্ডিয়া টিমের প্রশংসার ঝড় উঠেছে। 

ব্যুরো রিপোর্ট কাকদ্বীপ ডট কম
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours