গ্রেফতারির পর এসএসকেএম হাসপাতালে যখন প্রাক্তন খাদ্যমন্ত্রী চিকিৎসাধীন ছিলেন, সেই সময়েই একটি চিঠিকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। সেই চিঠিতে হাতের লেখা কি জ্যোতিপ্রিয় মল্লিকেরই? জানা যাচ্ছে, সেই বিষয়টি নিশ্চিত হতেই তাঁর হস্তাক্ষরের নমুনা সংগ্রহ করতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

চিঠিতে কার হাতের লেখা? রহস্য উন্মোচনে এবার জ্যোতিপ্রিয়র হস্তাক্ষরের নমুনা চাইছে ইডি
জ্যোতিপ্রিয় মল্লিক


কলকাতা: সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটে কাকুর’ কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে ইডি। আর এবার রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের হাতের লেখা পরীক্ষা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জ্যোতিপ্রিয়র হস্তাক্ষরের নমুনা সংগ্রহের জন্য ইতিমধ্যেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে ইডি বিশেষ আদালতে আবেদন জানানো হয়েছে। গ্রেফতারির পর এসএসকেএম হাসপাতালে যখন প্রাক্তন খাদ্যমন্ত্রী চিকিৎসাধীন ছিলেন, সেই সময়েই একটি চিঠিকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। সেই চিঠিতে হাতের লেখা কি জ্যোতিপ্রিয় মল্লিকেরই? জানা যাচ্ছে, সেই বিষয়টি নিশ্চিত হতেই তাঁর হস্তাক্ষরের নমুনা সংগ্রহ করতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।


এসএসকেএম হাসপাতাল থেকে উদ্ধার হওয়া সেই চিঠির এবার ফরেন্সিক পরীক্ষা করতে উদ্যোগী এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ওই চিঠিতে হাতের লেখা জ্যোতিপ্রিয়রই কি না, তা নিশ্চিত হওয়ার জন্য ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে চাইছেন ইডির অফিসাররা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে এর আগে জানা গিয়েছিল, এসএসকেএম হাসপাতাল থেকে উদ্ধার হওয়া ওই চিঠিতেই সন্দেশখালির শেখ শাহজাহান ও বনগাঁর শঙ্কর আঢ্যর নাম ছিল। সেই তথ্যের উপর ভিত্তি করেই শাহজাহান ও শঙ্করের বাড়িতে অভিযান চালিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারী অফিসাররা।

উল্লেখ্য, শঙ্কর আঢ্যকে যখন ইডি গ্রেফতার করেছিল, তখন শঙ্কর-জায়া জ্যোৎস্না আঢ্য দাবি করেছিলেন ইডির অফিসাররা তাঁদের বাড়িতে গিয়ে একটি কাগজ দেখিয়েছিলেন। সেই কাগজের ভিত্তিতেই বনগাঁর দাপুটে তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়েছিল বলে দাবি করেছিলেন শঙ্করে স্ত্রীর। পরবর্তীতে ইডির তরফে আদালতে দাবি করা হয়েছিল, জ্যোতিপ্রিয় যখন হাসপাতালে ভর্তি ছিলেন, তখন তিনি মেয়ের সঙ্গে চিঠি চালাচালি করেছিলেন। সেরকম একটি চিঠি কেন্দ্রীয় এজেন্সির হাতে এসেছিল বলে দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours