এই মাঠে বিশ্বকাপের লিগ পর্বে টানা তৃতীয় ম্যাচ খেলছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচও এই মাঠেই খেলেছিল। ফলে এখান কার পরিস্থিতির সঙ্গে অনেকটাই মানিয়ে নিয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে নতুন বলে অতিরিক্ত সুইংয়ের কারণে সমস্যায় পড়েছিলেন অর্শদীপ। এতটাই বেশি সুইং ছিল যে বল নিয়ন্ত্রণ করতে পারছিলেন না।

 ভারতের 'প্রথম' বোলার হিসেবে বিশ্বকাপে অনন্য নজির অর্শদীপের


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সেই অর্থে ছন্দে দেখায়নি। তবে বিশ্বকাপে এখনও অবধি নজর কাড়ছেন অর্শদীপ সিং। বেশ কিছু উইকেটও নিয়েছেন। আমেরিকার বিরুদ্ধে অনন্য রেকর্ডও গড়লেন ভারতের তরুণ বাঁ হাতি পেসার। এমন রেকর্ড যা হাতে গোনা কয়েকজন বোলারেরই রয়েছে। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই বিশ্বকাপের শেষ ম্যাচ খেলছে ভারত। প্রতিপক্ষ বিশ্বকাপে অন্যতম আয়োজক আমেরিকা। তাদের বিরুদ্ধেই এই নজির গড়লেন অর্শদীপ। যা ভারতের কোনও বোলারের ছিল না।

আমেরিকার বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। এই মাঠে বিশ্বকাপের লিগ পর্বে টানা তৃতীয় ম্যাচ খেলছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচও এই মাঠেই খেলেছিল। ফলে এখান কার পরিস্থিতির সঙ্গে অনেকটাই মানিয়ে নিয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে নতুন বলে অতিরিক্ত সুইংয়ের কারণে সমস্যায় পড়েছিলেন অর্শদীপ। এতটাই বেশি সুইং ছিল যে বল নিয়ন্ত্রণ করতে পারছিলেন না। বেশ কিছু ওয়াইডও হয়েছিল। আমেরিকার বিরুদ্ধে প্রথম বলেই পারফেক্ট ইনসুইংয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ওপেনার শায়ন জাহাঙ্গিরের উইকেট নেন অর্শদীপ। শুধু তাই নয়, প্রথম ওভারের শেষটাও করেন উইকেট নিয়েই।

বিশ্বকাপের মঞ্চে ম্যাচের প্রথম ডেলিভারিতেই উইকেট। ভারতের প্রথম বোলার হিসেবে এই রেকর্ড গড়লেন অর্শদীপ সিং। বিশ্বের চতুর্থ বোলার হিসেবে এই নজির অর্শদীপের। বিশ্বকাপে এই নিয়ে পঞ্চম বার প্রথম বলেই উইকেট এল। বাংলাদেশের মাশরাফি মোর্তাজা আফগানিস্তানের বিরুদ্ধে ২০১৪ সালে ম্যাচের প্রথম বলে উইকেট নিয়েছিলেন। সে বারই হংকংয়ের বিরুদ্ধে এই কৃতিত্ব দেখান আফগানিস্তানের শাপুর জাদরান। নামিবিয়ার পেসার রুবেন ট্রাম্পেলম্যান দু-বার এমন কৃতিত্ব দেখিয়েছেন। ২০২১ সালে স্কটল্যান্ডের বিরুদ্ধে এবং এ বারের বিশ্বকাপে ওমান ম্যাচে। তালিকায় এ বার নাম লেখালেন অর্শদীপ সিং।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours