শুক্রবারই বিজ্ঞপ্তি দিয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানায়, বিশেষ কারণে দ্য কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাসট্রিয়াল রিসার্চ বা সিএসআইআর নেট আপাতত স্থগিত রাখছে। পরবর্তী পরীক্ষার দিনক্ষণ নিয়ে এখনও কোনও ইঙ্গিত মেলেনি। তবে শনিবার সন্ধ্য়ায় বড় সিদ্ধান্তের কথা জানানো হয়।

নিট-পিজি পরীক্ষাও নেওয়া হচ্ছে না, পরীক্ষার আগের রাতে এল নোটিস
প্রতিবাদে সরব পরীক্ষার্থীরা।



কলকাতা: নিট বিতর্কের মাঝে আরও এক পরীক্ষা স্থগিত করা হল। নিট পিজি (NEET PG) স্থগিত করা হল। এবার মেডিক্যালের স্নাতকোত্তর স্তরের প্রবেশিকা স্থগিত রাখার সিদ্ধান্ত জানাল স্বাস্থ্যমন্ত্রক। রবিবার ছিল নিট-পিজির পরীক্ষা। ঠিক তার আগের সন্ধ্যায় জানানো হল রবিবারের পরীক্ষা আপাতত নেওয়া হচ্ছে না। কারণ হিসাবে তুলে ধরা হয়েছে সাম্প্রতিক বিতর্কের কথা।


নেট ও নিট নিয়ে একাধিক অভিযোগ উঠেছে গত কয়েকদিনে। প্রশ্ন ফাঁস থেকে দুর্নীতি, একের পর এক মারাত্মক সব অভিযোগে দুষ্ট এই দুই প্রবেশিকা। সেই আবহে স্বচ্ছতার স্বার্থেই নিট পিজি এন্ট্রান্স (NEET PG Entrance) বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে। একের পর এক পরীক্ষা বাতিল হচ্ছে এবার।

এই পরীক্ষা আয়োজন করে ন্যাশনাল বোর্ড অব এক্সামিনেশন। তারা এদিন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, রবিবার পরীক্ষা হচ্ছে না। পরীক্ষার পরবর্তী দিনক্ষণ দ্রুতই ঘোষণা করা হবে। ইতিমধ্যেই সিএসআইআর-নেট স্থগিত করা হয়েছে।


শুক্রবারই বিজ্ঞপ্তি দিয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানায়, বিশেষ কারণে দ্য কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাসট্রিয়াল রিসার্চ বা সিএসআইআর নেট আপাতত স্থগিত রাখছে। পরবর্তী পরীক্ষার দিনক্ষণ নিয়ে এখনও কোনও ইঙ্গিত মেলেনি। তবে শনিবার সন্ধ্য়ায় বড় সিদ্ধান্তের কথা জানানো হয়। ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ-এর ডিরেক্টর জেনারেল বা ডিজি সুবোধ কুমার সিংকে অপসারিত করা হয়। নতুন ডিজি হিসাবে এই পদে আনা হয় অবসরপ্রাপ্ত আইএএস প্রদীপ সিং খারোলাকে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours