গ্রুপ পর্বে ভারতের প্রথম ম্যাচ ছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ভারত সহজেই জিতেছে। যদিও ৫ বল খেলে মাত্র ১ রানেই ফেরেন ওপেন করতে নামা বিরাট কোহলি। বিশ্বকাপের আগেই আইপিএল হয়েছে। ওপেনার বিরাট কোহলি দুর্দান্ত পারফর্ম করেছেন। কিন্তু নিউ ইয়র্কের জার্নিটা ভালো হয়নি। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত কভার ড্রাইভে বাউন্ডারি মারেন।


 সুপার এইটের আগে ভারতীয় দলে যে বিরাট প্রশ্নের উত্তর মিলল না...


বিরাট কোহলি কি বিশ্বকাপের বাকি ম্যাচেও ওপেন করবেন? নাকি তাঁকে ফেরানো হবে সবচেয়ে বেশি সাফল্য পাওয়া তিনেই! এই প্রশ্ন নিয়েই সুপার এইটে ভারত। গ্রুপ পর্বে প্রথম তিন ম্যাচ জিতেই সুপার এইট নিশ্চিত করেছিল ভারত। নিউ ইয়র্কের পিচ ব্যাটারদের কাছে খুবই চ্যালেঞ্জিং ছিল। একশো প্লাস রান তাড়া করতে ঘাম ছুটেছে ব্যাটারদের। এর কারণ সেখানকার পিচ। অসমান বাউন্স। কখনও হঠাৎ লাফিয়ে উঠছে বল, কখনও আবার নীচু হচ্ছে। ভারতীয় দল বিশ্বকাপের আগে একটি মাত্রই প্রস্তুতি ম্যাচ খেলেছে। নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামে সেই ম্যাচে খেলেননি বিরাট কোহলি। কার্যত প্রস্তুতি ছাড়াই নেমেছিলেন।

গ্রুপ পর্বে ভারতের প্রথম ম্যাচ ছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ভারত সহজেই জিতেছে। যদিও ৫ বল খেলে মাত্র ১ রানেই ফেরেন ওপেন করতে নামা বিরাট কোহলি। বিশ্বকাপের আগেই আইপিএল হয়েছে। ওপেনার বিরাট কোহলি দুর্দান্ত পারফর্ম করেছেন। কিন্তু নিউ ইয়র্কের জার্নিটা ভালো হয়নি। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত কভার ড্রাইভে বাউন্ডারি মারেন। কিন্তু তিন নম্বর ডেলিভারিতেই অফ স্টাম্পের বাইরের বল তাড়া করে আউট। গত ম্যাচে আমেরিকার বিরুদ্ধে গোল্ডেন ডাক। ফলে প্রশ্ন উঠছে বিরাট কোহলির ব্য়াটিং পজিশন নিয়ে।


কানাডার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে এই প্রশ্নেরই উত্তর খোঁজার ছিল। বিশ্বকাপের আগে প্রাক্তনদের অনেকেই বলেছিলেন, বিরাট কোহলিকে ওপেন করানো উচিত। ভারতীয় টিম ম্যানেজমেন্টও সেই সিদ্ধান্তই নিয়েছে। এখনও অবধি সেই সিদ্ধান্ত সঠিক প্রমাণ হয়নি। সে কারণেই মনে করা হচ্ছিল, কানাডা ম্যাচের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কিন্তু বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার পর সেই প্রশ্নের উত্তর অধরাই থেকে গেল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours